West Bengal Assembly Election 2021

Bengal Polls:  বেনামে পোস্টার ছাপিয়ে সংযুক্ত মোর্চার ভোট নষ্ট করতে চাইছেন পিকে অভিযোগ সেলিমের

বেনামে পোস্টার ছাপিয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন তৃণমূলের ভোট কৌশলী প্রশান্ত কিশোর, অভিযোগ সিপিএমের পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিমের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ এপ্রিল ২০২১ ১৯:৫৫
Share:

সংযুক্ত মোর্চার ভোট নষ্ট করতে চাইছেন পিকে, অভিযোগ সিপিএমের। গ্রাফিক — শৌভিক দেবনাথ।

বেনামে পোস্টার ছাপিয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছেন তৃণমূলের ভোট কৌশলী প্রশান্ত কিশোর। এমনটাই অভিযোগ করলেন সিপিএমের পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম। বুধবার আলিমুদ্দিন স্ট্রিটে আয়োজিত এক সংবাদিক সম্মেলনে তিনি বলেন, ‘‘এক বিশেষ ধরনের পোস্টার ছাপিয়ে ভোটারদের বিভ্রান্ত করার কাজ করছেন প্রশান্ত কিশোর। সেই পোস্টারে এক সঙ্গে নরেন্দ্র মোদী, বিমান বসু, আব্বাস সিদ্দিকি ও অমিত শাহকে রাখা হয়েছে। সেখানে লেখা হয়েছে বাম-কংগ্রেস-আইএসএফ জোট আসলে পশ্চিমবঙ্গে বিজেপি-র হয়ে কাজ করছে।’’ তিনি আরও বলেছেন, ‘‘মূলত সংখ্যালঘু এলাকাতে এই ধরনের পোস্টার লাগানো হচ্ছে। যাতে সংখ্যালঘু ভোট সংযুক্ত মোর্চার দিকে আসা থেকে রোখা যায়।’’

Advertisement

নীলবাড়ি দখলের লড়াইয়ে সেলিম প্রার্থী হয়েছেন হুগলি জেলার চণ্ডীতলায়। সেখানে তৃতীয় দফায় ভোট হয়ে গিয়েছে। তাঁর দাবি, ভোটের প্রচারে নেমে চণ্ডীতলাতেও এই ধরনের পোস্টার আমার চোখে এসেছিল। আর সম্প্রতি সেই একই ধরনের পোস্টারে লাগানো হয়েছে উত্তর ২৪ পরগনা জেলার আমডাঙা বিধানসভাতে। ভোটারদের ভুল বোঝাতে এই ধরনের কাজ করছেন প্রশান্ত। জবাবে প্রশান্তের সংস্থা আইপ্যাক জানিয়েছে, এই ধরনের পোস্টার প্রসঙ্গে তাঁরা কিছু জানেন না। এমন কোনও পোস্টারের প্রকাশের সঙ্গেও তাঁরা যুক্ত নন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন