West Bengal Assembly Election 2021

Bengal Polls: মোদীর সঙ্গে যোগী, গম্ভীর, ভোট তৃতীয়ার আগে শনিতে প্রচারে জোর পদ্ম শিবিরের

নন্দীগ্রামের নির্বাচন মিটে যাওয়ার পরে রাজ্যের অন্যান্য জেলায় প্রচার শুরু করছেন শুভেন্দু অধিকারী। শনিবার উত্তরবঙ্গে দুটি সভা রয়েছে তাঁর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০২১ ০৯:৫৪
Share:

রাজ্যে প্রচারে আসছেন মোদী। নিজস্ব চিত্র।

ইতিমধ্যেই পশ্চিমবঙ্গে দু’দফার ভোট মিটে গিয়েছে। আগামী ৬ এপ্রিল ভোট তৃতীয়ার আগে ফের প্রচারে জোর দিতে চলেছে বিজেপি। সপ্তাহান্তে শনিবার রাজ্যে প্রচারে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এ ছাড়াও আসার কথা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, সাংসদ রবি কিষাণ, গৌতম গম্ভীরের। সেই সঙ্গে রাজ্যের একাধিক জায়গায় প্রচারে যাচ্ছেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ও সদ্য নন্দীগ্রামে নির্বাচন লড়া শুভেন্দু অধিকারীও।

Advertisement

শনিবার বাংলায় দু’টি জনসভা রয়েছে মোদীর। প্রথমটি দুপুর পৌনে তিনটেয় হুগলির হরিপালে। সেখানে এ বার বিজেপি প্রার্থী সমীরণ মিত্র। তবে হরিপালে সভা করলেও বলা যেতে পারে হুগলির একাধিক বিধানসভা কেন্দ্রকে নিজের প্রচারের আওতায় আনবেন মোদী। পাশেই সিঙ্গুর। সেখানে এ বার বিজেপি প্রার্থী করেছে তৃণমূলের প্রাক্তন বিধায়ক মাস্টারমশাই রবীন্দ্রনাথ ভট্টাচার্যকে। তাঁর বিরুদ্ধে তৃণমূল প্রার্থী করেছে বেচারাম মান্নাকে। কঠিন লড়াই সিঙ্গুরে। তার মধ্যে সেখানে কৃষি বনাম শিল্পের দ্বন্দ্ব বহুদিনের। শনিবার নিজের বক্তৃতায় কৃষি ও শিল্প দুইয়ের মেলবন্ধন করতে পারেন মোদী।

হুগলিতে আর একটি গুরুত্বপূর্ণ কেন্দ্র তারকেশ্বর। এ বার সেখানে প্রার্থী রাজ্যসভার প্রাক্তন সাংসদ স্বপন দাশগুপ্ত। ভোটে দাঁড়ানোর পরে সাংসদ পদ থেকে পদত্যাগ করেছেন তিনি। ২০১৯ লোকসভায় তারকেশ্বরে পিছিয়ে ছিল বিজেপি। তাই সেখানে স্বপনকে জেতানো চ্যালেঞ্জ বিজেপি-র কাছে। এ বার চুঁচুড়া থেকে দাঁড়িয়েছেন বিজেপি-র আর এক সাংসদ লকেট চট্টোপাধ্যায়। তাঁকেও দেখা যেতে পারে মোদীর সভায়।

Advertisement

প্রধানমন্ত্রীর দ্বিতীয় সভা বিকেল ৪টে ২৫ মিনিটে সোনারপুর দক্ষিণে। এই কেন্দ্রে বিজেপি-র তারকা প্রার্থী অঞ্জনা বসু। তাঁর বিরোধী তৃণমূলের তারকা প্রার্থী লাভলি মৈত্র। এই সভায় দক্ষিণ ২৪ পরগনার একাধিক প্রার্থীকেও দেখা যেতে পারে।

শনিবার রাজ্যে আসছেন যোগী। হাওড়ার উলুবেড়িয়া, হাওড়া দক্ষিণ এবং দক্ষিণ ২৪ পরগনার ফলতা ও কুলতলিতে সভা তাঁর। এ দিকে হাওড়ায় দুটো রোড শো হওয়ার কথা বিজেপি সাংসদ গম্ভীরের। বাগনান ও সাঁকরাইলে রোড শো করবেন তিনি।

মোদী এলেও সেই মঞ্চে দেখা যাবে না বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষকে। কারণ তাঁরও চারটি সভা রয়েছে। হাওড়ার শ্যামপুর, আমতা, উলুবেড়িয়া ও উদয়নারায়ণপুরেই থাকবেন দিলীপ।

অন্য দিকে, নন্দীগ্রামের নির্বাচন মিটে যাওয়ার পরে রাজ্যের অন্যান্য জেলায় প্রচারের কাজ শুরু করছেন শুভেন্দু অধিকারী। শনিবার তিনি যাচ্ছেন উত্তরবঙ্গে। মাথাভাঙা ও দিনহাটাতে দু’টি সভা রয়েছে তাঁর। শুক্রবার উত্তরবঙ্গ সফরে গিয়েছিলেন শুভেন্দুর প্রতিপক্ষ তথা তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পরের দিনই উত্তরবঙ্গে দেখা যাবে শুভেন্দুকে।

সব মিলিয়ে বলা যেতে পারে দ্বিতীয় দফা শেষ হওয়ার পরে ফের নতুন করে জোরদার প্রচার শুরু করতে চলেছে পদ্ম শিবির।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন