Bhatar

Bengal Polls: মুখ্যমন্ত্রীর ছবি বিকৃতির অভিযোগ তৃণমূলের, অস্বীকার করল বিজেপি

তবে এটা তাঁদের কাজ নয় বলে দাবি করেছেন স্থানীয় বিজেপি নেতৃত্ব। পাল্টা তৃণমূলের বিরুদ্ধেই অভিযোগ তুলেছেন তাঁরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ভাতার শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২১ ১৮:৫৯
Share:

ফাইল চিত্র।

ভাতারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি বিকৃত করার অভিযোগ উঠল। তা নিয়ে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। তৃণমূল এই ঘটনায় বিজেপি-র দিকে আঙুল তুলেছে। যদিও অভিযোগ উড়িয়ে এটা তাদের কাজ নয় বলে দাবি করেছে বিজেপি।

Advertisement

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ভাতার বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী মানগোবিন্দ অধিকারীর সমর্থনে নিত্যানন্দপুরে একটি ফ্লেক্স লাগানো হয়। তাতে প্রার্থীর ছবির পাশাপাশি মুখ্যমন্ত্রীর ছবিও দেওয়া হয়েছিল। সেই ফ্লেক্সে মুখ্যমন্ত্রীর মাথায় সিঁদুর এবং কপালে টিপ লাগিয়ে ছবি বিকৃত করার অভিযোগ উঠেছে বিজেপি-র বিরুদ্ধে। ভাতার ব্লক যুব তৃণমূলের সহ-সভাপতি জুলফিকার আলি বলেন, “নিত্যানন্দপুর গ্রামে আমাদের নেত্রীর ছবি বিকৃত করা হয়েছে। বিজেপি দু’দফার ভোটে বুঝে গিয়েছে ওদের হার নিশ্চিত। তাই ওরা এই খেলায় নেমেছে।” তাঁর কথায়, “এটা চরম নিন্দনীয় ঘটনা। আমরা এর তীব্র ধিক্কার জানাচ্ছি। এ রকম নোংরা রাজনীতি মেনে নেওয়া যায় না। আমাদের ধারণা, বিজেপি চক্রান্ত করে এই কাজ করেছে। কারণ, যে এলাকায় ছবি বিকৃত করা হয়েছে তার পাশেই বিজেপি-র দলীয় কার্যালয়। এ বিষয়ে আমরা ভাতার থানায় ও নির্বাচন কমিশনকে লিখিত অভিযোগ জানাব।”

তবে এটা তাঁদের কাজ নয় বলে দাবি করেছেন স্থানীয় বিজেপি নেতৃত্ব। পাল্টা তৃণমূলের বিরুদ্ধেই অভিযোগ তুলেছেন তাঁরা। ভাতারের বিজেপি নেতা স্বরূপ গোস্বামীর কথায়, “বিজেপি এ রকম কাজ করে না। বিজেপি আদর্শগত দল। আমরা মনে করি, তৃণমূলেরই বিক্ষুব্ধ কেউ এমন ঘটনা ঘটিয়ে বিজেপি-র নাম জড়াচ্ছে। এটা কোনও বিকৃতমস্তিষ্ক ব্যক্তির কাজ। এই অভিযোগ নস্যাৎ করছি।”

Advertisement

বিজেপি-র জেলা সাধারণ সম্পাদক শ্যামল রায় আবার সংযুক্ত মোর্চার দিকে অভিযোগ তুলেছেন। তাঁর কথায়, ‘‘এটা আমাদের সংস্কৃতি নয়। এটা তৃতীয় শক্তি সংযুক্ত মোর্চার কাজ হতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন