kamarhati

Bengal Polls: কামারহাটিতে বুথের মধ্যেই নির্দল প্রার্থীর পোলিং এজেন্টের মৃত্যু

এই ঘটনায় বুথের দায়িত্বপ্রাপ্ত সরকারি আধিকারিকদের দিকে অভিযোগের আঙুল তুলেছে বিজেপি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বারাসত শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২১ ১০:০৪
Share:

ফাইল চিত্র।

উত্তর ২৪ পরগনার কামারহাটি বিধানসভার একটি ভোট কেন্দ্রের মধ্যেই আচমকা অসুস্থ হয়ে মৃত্যু হল এক পোলিং এজেন্টের। ১০৭ নম্বর বুথে মৃত ওই ব্যক্তি নির্দল অভিজিৎ সামন্তের পোলিং এজেন্ট ছিলেন বলে স্থানীয় সূত্রে জানা গিয়েছে।

Advertisement

এই ঘটনায় বুথের দায়িত্বপ্রাপ্ত সরকারি আধিকারিকদের দিকে অভিযোগের আঙুল তুলেছে বিজেপি। তাদের দাবি, ভোট শুরুর পরে বুথের মধ্যেই অসুস্থ হয়ে পড়েছিলেন তিনি। কিন্তু তাঁকে হাসপাতালে নিয়ে যেতে সহযোগিতা মেলেনি বলে অভিযোগ বিজেপি-র। প্রাথমিক ভাবে হৃদরোগ মৃত্যুর কারণ বলে মনে করা হচ্ছে।

কামারহাটির তৃণমূল প্রার্থী মদন মিত্র শনিবার সকালে দক্ষিণেশ্বর মন্দিরে পুজো দিয়ে বুথ পরিদর্শনে যান। এই কেন্দ্রে তাঁর প্রতিদ্বন্দ্বী, বিজেপি-র অনিন্দ্য বন্দ্যোপাধ্যায় এবং সিপিএমের সায়নদীপ মিত্রকেও সকালে থেকে বুথে ঘুরতে দেখা গিয়েছে।

Advertisement

অন্যদিকে, শনিবার তৃণমূলের তরফে অভিযোগ তোলা হয়েছে, কামারহাটির ৬০ থেকে ৬৪ নম্বর বুথে নির্বাচনী বিধি ভেঙে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা চালাচ্ছেন বিজেপি কর্মীরা। ওই বিধানসভার ২০৮ নম্বর বুথে ভোটারদের স্যানিটাইজার এবং মাস্ক দেওয়া হয়নি বলেও অভিযোগ উঠেছে। স্থানীয় মহিলারা এই অভিযোগে বুথ ঘেরাও করেন। কর্তব্যরত সিআইএসএফ জওয়ানদের সঙ্গে তাঁদের বসচাও হয় বলে অভিযোগ। শেষ পর্যন্ত কমিশনের তরফে আশ্বাস দেওয়ার পরে অবরোধ ওঠে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন