TMC

Bengal polls: কয়লা, গরু পাচারের ৯০০ কোটি টাকা অভিষেককে দিয়েছে বিনয়রা: শুভেন্দু

সাংবাদিক বৈঠকে শুভেন্দুর পাশে অমিত মালব্য এবং দীনেশ ত্রিবেদী। অভিযোগ, বিনয় মিশ্র এবং অশোক মিশ্রের মাধ্যমেই টাকা পাঠানো হত অভিষেকের কাছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০২১ ১৩:০৭
Share:

সাংবাদিক বৈঠকে দীনেশ ত্রিবেদী এবং শুভেন্দু অধিকারী। নিজস্ব চিত্র।

কয়লা পাচারকাণ্ডে বাঁকুড়া থানার এক আধিকারিক গ্রেফতার হতেই, তা নিয়ে ময়দানে নামল বিজেপি। রবিবার কলকাতায় সাংবাদিক বৈঠক করে বিজেপি নেতা শুভেন্দু অধিকারী অভিযোগ করেছেন, কয়লা এবং গরু পাচারের ৯০০ কোটি টাকা তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের কাছে পৌঁছে দিয়েছেন তাঁর দলেরই যুব নেতা বিনয় মিশ্র এবং পুলিশের একাংশ। সাংবাদিক বৈঠকে শুভেন্দুর পাশে বসে রাজ্যের শাসকদলকে বিঁধেছেন সদ্য তৃণমূল ছেড়ে বিজেপি-তে যাওয়া দীনেশ ত্রিবেদী এবং রাজ্য বিজেপি-র সহ-পর্যবেক্ষক অমিত মালব্য।

Advertisement

কয়লা পাচারকাণ্ডে রবিবার গ্রেফতার করা হয়েছে বাঁকুড়া থানার আইসি অশোক মিশ্রকে। দিল্লিতে জিজ্ঞাসাবাদের পর, তাঁকে গ্রেফতার করা হয়। রাজ্যে ভোটের মাঝে এমন হাতে গরম ইস্যু নিয়ে জোড়াফুল শিবিরকে আক্রমণ শানিয়েছে বিজেপি। রবিবার তা নিয়ে সাংবাদিক বৈঠকে অভিষেকের বিরুদ্ধে আঙুল তুলেছেন শুভেন্দু। তাঁর দাবি, ‘‘মুখ্যমন্ত্রীর ভাইপোকে কেন্দ্র করে অনেকগুলি কথোপকথন সামনে এসেছে। ’’ এর ভিত্তিতে তাঁর অভিযোগ, ‘‘কয়লা এবং গোরু পাচারের প্রায় ৯০০ কোটি টাকা ‘ভাইপো’কে পাইয়ে দিয়েছেন তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্র এবং তাঁর আত্মীয় তথা পুলিশ আধিকারিক অশোক মিশ্র।’’ নন্দীগ্রামের বিজেপি প্রার্থীর আরও দাবি, ‘‘পুলিশের একাংশ ওই চক্রে জড়িত। দুর্নীতিতে যুক্ত বন্দ্যোপাধ্যায় পরিবারও। রাজ্য সরকার দ্বারা পরিচালিত সবচেয়ে বড় দুর্নীতি। বাংলার স্বার্থে, দেশের স্বার্থে এই দুর্নীতিতে ইতি টানা উচিত। মুখ্যমন্ত্রীও দায়িত্ব এড়াতে পারেন না।’’ ভোটেও পাচারের টাকা বিলি করা হয়েছে বলে অভিযোগ করেছেন শুভেন্দু।

সদ্য তৃণমূলত্যাগী দীনেশ ত্রিবেদীর অভিযোগ, ‘‘এই দুর্নীতি হিমশৈলের চূড়া মাত্র। তৃণমূল বাংলাকে অসার করে দিয়েছে।’’ আবার শুভেন্দুর সুরে সুর মিলিয়ে মালব্যর অভিযোগ, ‘‘প্রতি মাসে ৪০ কোটি টাকা পাঠানো হত অভিষেক বন্দ্যোপাধ্যায়কে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন