TMC

WB election 2021: গরুরগাড়ি চড়ে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানালেন বোলপুরের চন্দ্রনাথ

সোমবার অভিনব কায়দায় মিছিল করেন চন্দ্রনাথ। গরুরগাড়িতে চড়ে বোলপুর শহর জুড়ে মিছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বোলপুর শেষ আপডেট: ০৮ মার্চ ২০২১ ১৫:১৭
Share:

অভিনব মিছিল চন্দ্রনাথ সিংহের। নিজস্ব চিত্র

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার যখন ব্রিগেডে, ঠিক তখনই শিলিগুড়ির জনসভা থেকে কেন্দ্রীয় সরকারকে বিনামূল্যে রান্নার গ্যাস দেওয়ার দাবি তুলেছেন নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আক্রমণ করেছেন পেট্রোপণ্যের মূ্ল্যবৃদ্ধি নিয়েও। দলনেত্রীর তুলে ধরা সেই ইস্যুকে হাতিয়ার করে এ বার ময়দানে নামলেন প্রার্থীরাও। সোমবার বোলপুরে গরুরগাড়ি চড়ে পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ জানান ওই কেন্দ্রের জোড়াফুল শিবিরের প্রার্থী চন্দ্রনাথ সিংহ।

Advertisement

সোমবার অভিনব কায়দায় মিছিল করেন চন্দ্রনাথ। গরুরগাড়িতে চড়ে বোলপুর শহর জুড়ে মিছিল করেন। বোলপুরের ভুবনডাঙায় দলীয় কার্যালয় থেকে মিছিল শুরু হয়ে টুরিস্ট লজ মোড় হয়ে এলাকা ঘুরে তা শেষ হয় দলীয় কার্যালয়ের সামনেই। চন্দ্রনাথকে ঘিরে ছিলেন দলীয় কর্মী এবং সমর্থকরা। মিছিল শেষে চন্দ্রনাথ বলেন, ‘‘পেট্রোপণ্যের দাম বাড়লে সব জিনিসের দাম বাড়ে। গত কয়েক মাসে গ্যাসের দামও বেড়ে সাড়ে আটশো টাকায় ঠেকেছে। সম্প্রতি আমরা লকডাউন পর্ব কাটিয়ে এসেছি। সে সময় অনেকের চাকরি গিয়েছে। কিন্তু কেন্দ্রীয় সরকার চাকরির কোনও সুরাহা করেনি। এই ভাবে দাম বাড়তে থাকলে সংসার চালানো অসম্ভব। রাতে শোওয়ার সময় রান্নার গ্যাসের এক দাম, আবার সকালে উঠে দেখছি দাম বেড়ে গিয়েছে। তাই এই প্রতীকী প্রতিবাদ।’’

চন্দ্রনাথের ‘প্রতীকী প্রতিবাদ’কে নাটক বলছে বিজেপি। তবে বিধানসভা নির্বাচনে কেন্দ্রে ক্ষমতায় থাকা বিজেপি-র বিরুদ্ধে পেট্রোপণ্য এবং রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়ে তৃণণূল যএ সুর চড়াতে চলেছে তা স্পষ্ট।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন