West Bengal Assembly Election 2021

Bengal Polls: উলুবেড়িয়ায় আক্রান্ত নির্মল মাজি, ইটের আঘাত এড়াতে মাথায় হেলমেট

মঙ্গলবার নির্মল তাঁর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত মুক্তিচক এলাকার একটি বুথ পরিদর্শনে গিয়েছিলেন। সে সময়ই তাঁর উপর হামলা হয় বলে অভিযোগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উলুবেড়িয়া শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০২১ ১৬:১৩
Share:

হেলমেট পরে বুথ পরিদর্শনে তৃণমূল প্রার্থী নির্মল। নিজস্ব চিত্র।

হামলার আশঙ্কায় মাথায় হেলমেট পরেই ‘স্পর্শকাতর’ বুথ পরিদর্শনে গিয়েছিলেন হাওড়ার উলুবেড়িয়া-উত্তর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী নির্মল মাজি। সেই আশঙ্কাই সত্যি হল। মঙ্গলবার ভোট চলাকালীন নির্মলের উপর হামলার অভিযোগ উঠল বিজেপি কর্মীদের বিরুদ্ধে। নির্মল অক্ষত থাকলেও তাঁর দুই দেহরক্ষী এই ঘটনায় আহত হয়েছেন বলে জানা গিয়েছে।

Advertisement

মঙ্গলবার নির্মল তাঁর বিধানসভা কেন্দ্রের অন্তর্গত মুক্তিচক এলাকার একটি বুথ পরিদর্শনে গিয়েছিলেন। সে সময়ই তাঁর উপর হামলা হয় বলে অভিযোগ। রাজনৈতিক ভাবে ‘উত্তেজনাপ্রবণ’ হিসেবে চিহ্নিত ওই এলাকায় ভোটের আগেই বিজেপি-র বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ তুলেছিল তৃণমূল। হামলার আশঙ্কায় নির্মল মাথায় হেলমেট পরে বুথ পরিদর্শনে গিয়েছিলেন। কিন্তু তিনি এলাকায় পৌঁছতেই তৈরি হয় উত্তেজনা। বিজেপির কর্মীরা তাঁর উপরে হামলা চালায় বলে অভিযোগ। তাদের ছোড়া ইটে নির্মলের দেহরক্ষী শ্যামল ওরাওঁয়ের মাথায় আঘাত লাগে। আরও এক নিরাপত্তাকর্মী সামান্য আহত হন বলে জানা গিয়েছে।

নির্মল পরে বলেন, ‘‘বহিরাগত দাগি দুষ্কৃতীদের জড়ো করে ওই এলাকার বুথে ভোট লুঠ করছে বিজেপি। ইট মারা হয়েছে। এই ঘটনায় আমাদের দু’জন নিরাপত্তারক্ষী আহত হয়েছেন। তাঁদের প্রাথমিক চিকিৎসা কেন্দ্রে পাঠানো হয়েছে।’’

Advertisement

যদিও উলুবেড়িয়া উত্তর কেন্দ্রের বিজেপি প্রার্থী চিরণ রায় হামলার অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, ‘‘ওই এলাকায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা জোর করে বুথ দখলের চেষ্টা করছিল। তখনই বিজেপি কর্মীরা বাধা দেন। কোনও হামলা হয়নি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন