West Bengal Assembly Election 2021

Bengal Polls: ভোটের মুখে উত্তপ্ত নানুর, বিজেপি কর্মীদের বাড়িতে হামলা ভাঙচুরে অভিযুক্ত তৃণমূল

তৃণমূলের পাল্টা দাবি, বিজেপি-র প্রার্থী ও কর্মীরাই এলাকায় অশান্তি ছড়ানোর চেষ্টা করেছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নানুর শেষ আপডেট: ২৪ মার্চ ২০২১ ১৫:২৭
Share:

নিজস্ব চিত্র

ভোটের আগে ফের উত্তপ্ত বীরভূমের নানুর। বোমা উদ্ধার, বিজেপি কর্মীদের উপর হামলার অভিযোগ ঘিরে সরগরম বাসাপাড়া এলাকা। আহত এক বিজেপি নেতা। দলের অভিযোগ, মঙ্গলবার গন্ডগোলের পর বুধবার রাতে একের পর এক বিজেপি কর্মীদের বাড়িতে হামলা চালিয়েছে তৃণমূল। অভিযোগ উড়িয়ে তৃণমূলের পাল্টা দাবি, বিজেপি-র প্রার্থী ও কর্মীরাই এলাকায় অশান্তি ছড়ানোর চেষ্টা করেছেন।

Advertisement

ঘটনার সুত্রপাত মঙ্গলবার বিজেপি-র মিছিল ঘিরে। বাসাপাড়া গ্রামে নানুরের বিজেপি প্রার্থী তারকেশ্বর সাহার নেতৃত্বে একটি মিছিল করে বিজেপি। সেই মিছিল বাসাপাড়া তৃণমূল কার্যালয়ের পাশ দিয়ে যাওয়ার সময় তৃণমূল কর্মীরা মিছিলে হামলা চালায় বলে অভিযোগ। তাতে এলাকায় উত্তেজনা ছড়ায়। মিছিলের পর পরিস্থিতি কিছুটা শান্ত হলেও রাতে ফের উত্তপ্ত হয়ে ওঠে এলাকা।

স্থানীয় বিজেপি নেতৃত্বের অভিযোগ, রাতভর দলীয় কর্মীদের বাড়িতে ভাঙচুর চালানো হয়। সুচপুরে দলের বুথ সভাপতিকে বেধড়ক মারধর করা হয়। তিনি হাসপাতালে চিকিৎসাধীন। এ ছাড়া নানুরের ল্যালিপাড়া গ্রামে বিজেপি কর্মীদের উপর হামলা চালায় তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। একই ভাবে বিজেপি প্রার্থীর প্রচারে যাওয়ায় আক্রান্ত হন হাটসেরান্দি গ্রামের বিজেপি কর্মীরাও। নানুরের কুরগ্রামে বিজেপি কর্মীর বাড়িতে বোমাবাজি ও ভাঙচুর করা হয় বলে অভিযোগ৷

Advertisement

যদিও অভিযোগ উড়িয়ে স্থানীয় তৃণমূল নেতা ও কর্মাধ্যক্ষ কেরিম খান বলেন, ‘‘বিজেপি প্রার্থীই এলাকায় অশান্তিতে উস্কানি দিয়েছেন। বাসাপাড়ায় তাণ্ডব চালিয়েছেন। স্থানীয় মানুষজন ও তৃণমূল কর্মীরা তার প্রতিবাদ করেছেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন