West Bengal Assembly Election 2021

Bengal Polls: মান্নান চাঁপদানি, মিঠু আলিপুরদুয়ার, মনোজ বহরমপুর, আরও ৩৪ কেন্দ্রের প্রার্থী ঘোষণা কংগ্রেসের

সব মিলিয়ে এখনও পর্যন্ত ৯২টির মধ্যে মোট ৫০ আসনে প্রার্থীর নাম ঘোষণা করা হল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২১ ০১:৪০
Share:

—প্রতীকী ছবি।

আরও ৩৪টি বিধানসভা আসনে নিজেদের প্রার্থীর নাম ঘোষণা করল কংগ্রেস। রবিবার এই তালিকা প্রকাশ করেছে কংগ্রেস হাইকম্যান্ড। এআইসিসি-র ওই তালিকায় ২০ জনই বিধায়ক। পাশাপাশি, শীঘ্রই আরও ৯টি আসনে প্রার্থীর নাম জানানো হবে বলে জানিয়েছে প্রদেশ কংগ্রেস।

Advertisement

নীলবাড়ির লড়াইয়ে বাম, কংগ্রেস এবং ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট (আইএসএফ)-এর সংযুক্ত মোর্চার জোটের হয়ে ৯২টি আসনে নিজেদের প্রার্থী দেবে বলে জানিয়েছে কংগ্রেস। ইতিমধ্যে ১৬ জনের নাম ঘোষণা করেছে তারা। প্রথম দফায় ১৩ জনের এবং দ্বিতীয় দফায় ৩ জনের পর রবিবার ৩৪ জনের নাম জানাল কংগ্রেস। ফলে সব মিলিয়ে এখনও পর্যন্ত ওই ৯২টির মধ্যে মোট ৫০ আসনে প্রার্থীর নাম ঘোষণা করা হল।

রবিবার এআইসিসি-র প্রকাশিত তালিকায় উল্লেখযোগ্য প্রার্থীদের মধ্যে রয়েছেন বিরোধী দলনেতা আব্দুল মান্নান, বিধায়ক সুখবিলাস বর্মা, মনোজ চক্রবর্তী থেকে শুরু করে রাজ্যসভার প্রাক্তন সদস্য দেবপ্রসাদ রায়ের মতো দলের হেভিওয়েট নেতা। এর মধ্যে চাঁপদানি কেন্দ্র থেকে লড়বেন মান্নান। আলিপুরদুয়ারে দাঁড়িয়েছেন দেবপ্রসাদ। সুখবিলাসকে দেখা যাবে জলপাইগুড়ির আসনে। মাটিগাড়া-নকশালবাড়ি কেন্দ্রে প্রার্থী করা হয়েছে বিধায়ক শঙ্কর মালাকারকে। বহরমপুরের দলের প্রার্থী বিধায়ক মনোজ চক্রবর্তী। আমতা কেন্দ্রে কংগ্রেসের মুখ বিধায়ক অমিত মিত্র। শ্যামপুর আসনে কংগ্রেসের হয়ে লড়াইতে রয়েছেন অমিতাভ চক্রবর্তী।

Advertisement

রবিবার প্রদেশ কংগ্রেস সাধারণ সম্পাদক মনোজ চক্রবর্তী জানিয়েছেন, শীঘ্রই আও ৯টি আসনে প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। তবে কবে সেই তালিকা প্রকাশ করা হবে তা জানানো না হলেও ওই ৯টি আসনের নাম ঘোষণা করেন তিনি। এগুলি হল— কালচিনি, বাগদা, বরাহনগর, ভাটপাড়া, ক্যানিং পশ্চিম, কুলটি, জয়পুর, শান্তিপুর এবং ফলতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন