West Bengal Assembly Election 2021

Bengal Polls: উস্কানিমূলক বিবৃতি, মিঠুন-দিলীপের বিরুদ্ধে মানিকতলা থানায় এফআইআর তৃণমূলের

প্রকাশ্য জনসভায় দায়িত্বজ্ঞানহীন মন্তব্যের অভিযোগ আনা হয়েছে দু’জনের বিরুদ্ধেই। অভিযোগ ওই মন্তব্যেই রাজ্যে বেড়েছে ভোট পরবর্তী হিংসা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ মে ২০২১ ২২:৩৬
Share:

মিঠুন চক্রবর্তী এবং দিলীপ ঘোষ।

বাংলার ভালর জন্যই রাজনৈতিক দল বদলেছেন, বিজেপি-তে যোগ দিয়ে বলেছিলেন মিঠুন চক্রবর্তী। বৃহস্পতিবার তাঁর বিরুদ্ধে বাংলার ভোট পরবর্তী হিংসায় উস্কানি দেওয়ার অভিযোগ আনল তৃণমূল।

Advertisement

মিঠুনের বিরুদ্ধে একটি এফআইআর দায়ের করা হয়েছে মানিকতলা থানায়। তাতে অভিনেতার বিরুদ্ধে নির্বাচনী প্রচারে উস্কানিমূলক মন্তব্যের অভিযোগ এনেছে উত্তর কলকাতা যুব তৃণমূল। একই অভিযোগ আনা হয়েছে বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষের বিরুদ্ধেও।

বিজেপি-র ব্রিগেড সমাবেশে, আনুষ্ঠানিক ভাবে বিজেপি-তে যোগ দিয়েছিলেন মিঠুন চক্রবর্তী। সেখানেই বক্তৃতা করতে গিয়ে নিজের ছবির জনপ্রিয় সংলাপ আউড়েছিলেন মিঠুন। এফআইআরে বলা হয়েছে, মিঠুনের ওই সব সংলাপেই উত্তেজনা ছড়়িয়েছে রাজ্যে। একজন তারকা হিসাবে প্রকাশ্য মঞ্চে এই ধরনের সংলাপের ব্যবহার করে মিঠুন দায়িত্বজ্ঞানহীন কাজ করেছেন বলেও অভিযোগ করা হয়েছে ওই এফআইআরে।

Advertisement

নির্বাচনী প্রচারের ময়দানে বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষও “জায়গায় জায়গায় শীতলখুচি’’ হবে বলে মন্তব্য করেছিলেন। তাঁর বিরুদ্ধেও উস্কানিমূলক মন্তব্য করার অভিযোগ আনা হয়েছে তৃণমূলের তরফে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন