BJP

পরিবর্তন যাত্রায় বাধা, তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ উঠল উত্তরপাড়ায়

শিবতলার কাছে একটি মঞ্চ তৈরি করেছিল বিজেপি। তাদের দাবি, রথকে সম্বর্ধনা দেওয়ার জন্যই মঞ্চটি করা হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

উত্তরপাড়া শেষ আপডেট: ০২ মার্চ ২০২১ ১৭:১০
Share:

উত্তরপাড়ায় বিজেপি-র পরিবর্তন যাত্রা। নিজস্ব চিত্র।

পরিবর্তন যাত্রায় তৃণমূলের বাধা দেওয়ার অভিযোগ উঠল উত্তরপাড়ায়। জিটি রোডের উপর শিবতলার কাছে দু’দলের কর্মী সমর্থকদের মধ্যে গন্ডগোল শুরু হয়। প্রতিবাদে রাস্তা অবরোধ করেন তৃণমূলের কর্মীরা। মঙ্গলবার সকালে ঘটনাটি ঘটে।

Advertisement

শিবতলার কাছে একটি মঞ্চ তৈরি করেছিল বিজেপি। তাদের দাবি, রথকে সম্বর্ধনা দেওয়ার জন্যই মঞ্চটি করা হয়েছিল। কিন্তু তৃণমূলের অভিযোগ, তাদের দলীয় কার্যালয়ের সামনে মঞ্চ তৈরি করা হয়। এবং মাইকে তাদের দলীয় নেতা নেত্রীদের সম্পর্কে কুকথা বলেন বিজেপি-র কর্মীরা। ঝামেলার সূত্রপাত এখান থেকেই।

বিজেপি নেতা প্রবীর ঘোষালের অভিযোগ, পরিবর্তন যাত্রাকে সম্বর্ধনা দিতে একটা মঞ্চ তৈরি করা হয়েছিল। কিন্তু তৃণমূলের কয়েক জন কর্মী এসে বাধা দেওয়ার চেষ্টা করেন। তিনি বলেন, “এই রথযাত্রা পরিবর্তনের। বিজেপি-র এই যাত্রা দুর্নীতির বিরুদ্ধে মানুষকে সচেতন করার জন্যই। যতই বাধা দেওয়ার চেষ্টা করুক, কিছু করতে পারবে না তৃণমূল।” অন্য দিকে, পাল্টা আক্রমণ করেছেন হুগলি জেলা তৃণমূলে সভাপতি দিলাপ যাদব। তাঁর অভিযোগ, “রথের নাম করে বিজেপি কী দলীয় কর্মসূচি করবে সেটা তাঁদের ব্যাপার। কিন্তু তৃণমূলের দলীয় কার্যালয়ের সামনে মাইক বেঁধে দলের নেতা নেত্রীদের নামে কুকথা বললে সেটা স্বাভাবিক ভাবেই সাধারণ মানুষ ক্ষিপ্ত হবেন। তাই তৃণমূল কর্মীরা বিক্ষোভ দেখিয়েছেন।”

Advertisement

অন্যান্য সাংগঠনিক জেলায় পরিবর্তন যাত্রা শেষ হলেও নির্বাচন ঘোষণা হওয়ার জন্য শ্রীরামপুরে থমকে গিয়েছিল। মঙ্গলবার উত্তরপাড়ার গৌরী সিনেমা হলের সামনে থেকে এই পরিবর্তন যাত্রা শুরু হয়। জিটি রোড ধরে বৈদ্যবাটী পর্যন্ত যাবে এই রথ। সেখানে জোড়াশ্বত্থতলায় এই যাত্রা শেষ হবে। তার পর জনসভা হবে। সেখানে উপস্থিত থাকবেন বিজেপি-র রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং বিজেপি নেতা রাজীব বন্দ্যোপাধ্যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন