Metro dairy case

Bengal Election: ভোটের কাজে ব্যস্ত, মেট্রো ডেয়ারি মামলায় হাজিরা দিলেন না রাজ্যের স্বরাষ্ট্র সচিব

এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ ঠিক করতে বৈঠকে বসেছেন ইডি আধিকারিকেরা। স্বরাষ্ট্র সচিবকে ফের তলব করা হতে পারে বলে জানা যাচ্ছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২১ ১৩:২৩
Share:

হরিকৃষ্ণ দ্বিবেদী।

মেট্রো ডেয়ারি মামলায় এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের দফতরে হাজিরা দিলেন না রাজ্যের স্বরাষ্ট্র সচিব হরিকৃষ্ণ দ্বিবেদী। আজ, মঙ্গলবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে তাঁকে তলব করা হয়। ইডি সূত্রে খবর, তিনি ভোটের কাজে ব্যস্ত থাকার কারণে হাজিরা দিতে পারেননি বলে চিঠি দিয়ে জানিয়েছেন। এ বিষয়ে পরবর্তী পদক্ষেপ ঠিক করতে বৈঠকে বসেছেন ইডি আধিকারিকেরা। স্বরাষ্ট্র সচিবকে ফের তলব করা হতে পারে বলে জানা যাচ্ছে।

Advertisement

মেট্রো ডেয়ারি মামলায় শেয়ার বিক্রির পদ্ধতি নিয়ম মেনে হয়েছিল কিনা, সে বিষয়ে তদন্ত করছে ইডি। একই সঙ্গে দুর্নীতির বিষয়টিও খতিয়ে দেখা হচ্ছে। স্বরাষ্ট্র সচিবকে তলবের পর জনসভা থেকেই উষ্মা প্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Advertisement

শুধু স্বরাষ্ট্র সচিবই নয়, ভোটের মুখে মেট্রো ডেয়ারির মামলায় তলবের তালিকা ক্রমশই দীর্ঘ হচ্ছে। তৎকালীন প্রাণীসম্পদ বিকাশ দফতরের ৩ সচিব, রাজ্যের অর্থসচিব, রাজ্য দুগ্ধ ফেডারেশনের চেয়ারম্যান পরশ দত্ত এবং অন্য ৩ কর্তার বক্তব্য আগেই জানতে চেয়েছিল ইডি। কয়েক জনকে তলবও করা হয়। দুগ্ধ ফেডারেশনের অন্য ২ কর্তা তাপস কর এবং দেবব্রত চক্রবর্তীকেও তলব করা হয়। এ বার একেবারে প্রশাসনের উচ্চ পর্যায়ের আইএসএস অফিসারদের তলবের প্রক্রিয়া শুরু হয়েছে। স্বরাষ্ট্র সচিব ছাড়াও রাজ্যের আরও ২ আইএএস অফিসারকে মেট্রো ডেয়ারির মামলায় তলব করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন