ASRB Recruitment 2023

কেন্দ্রের কৃষি মন্ত্রকের অধীনস্থ নানা প্রতিষ্ঠানে বিজ্ঞানী নিয়োগ, শূন্যপদ ৩৬৮টি

প্রিন্সিপাল সায়েন্টিস্ট এবং সিনিয়র সায়েন্টিস্ট পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে যথাক্রমে ১,৪৪,২০০- ২,১৮,২০০ টাকা এবং ১,৩১, ৪০০- ২,১৭, ১০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৮:১১
Share:

প্রতীকী চিত্র।

কেন্দ্রের কৃষি এবং কৃষক কল্যাণ মন্ত্রকের অধীনস্থ এগ্রিকালচারাল সায়েন্টিস্টস রিক্রুটমেন্ট বোর্ড (এএসআরবি)-এ বিপুল সংখ্যক বিজ্ঞানী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বোর্ডের তরফে। দেশের বিভিন্ন স্থানে বোর্ডের অধীনস্থ বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ করা হবে বিজ্ঞানীদের। আগ্রহীরা অনলাইনেই আবেদন জানাতে পারবেন এর জন্য। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

Advertisement

বোর্ডের তরফে নিয়োগ হবে প্রিন্সিপাল সায়েন্টিস্ট এবং সিনিয়র সায়েন্টিস্ট পদে। মোট শূন্যপদ রয়েছে ৩৬৮টি। প্রিন্সিপাল সায়েন্টিস্ট এবং সিনিয়র সায়েন্টিস্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৫২ বছর এবং ৪৭ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। প্রিন্সিপাল সায়েন্টিস্ট এবং সিনিয়র সায়েন্টিস্ট পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে যথাক্রমে ১,৪৪,২০০-২,১৮,২০০ টাকা এবং ১,৩১, ৪০০-২,১৭, ১০০ টাকা।

বিভিন্ন প্রতিষ্ঠানে প্রতিটি পদে আবেদনের জন্য রয়েছে শিক্ষাগত যোগ্যতা এবং গবেষণার অভিজ্ঞতার আলাদা মাপকাঠি।

Advertisement

আগ্রহীদের এএসআরবি-র ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ জমা দিতে হবে ১৫০০ টাকাও। আবেদন প্রক্রিয়া আগামী ১৮ অগস্ট থেকে শুরু হয়ে ৮ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। নিয়োগের শর্তাবলি এবং অন্যান্য তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বোর্ডের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন