NRS Recruitment 2024

নীলরতন সরকার হাসপাতালে কাজের সুযোগ, আবেদনের শেষ দিন কবে?

রাজ্য় সরকারি হাসপাতালের পেডিয়াট্রিক্স বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তি প্রয়োজন। প্রতি মাসে ওই ব্যক্তিকে ৫৬,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দিতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০২৪ ১৪:০২
Share:

নীলরতন সরকার মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। ছবি: সংগৃহীত।

রাজ্য সরকারি হাসপাতালে কাজের সুযোগ। সম্প্রতি একটি বিজ্ঞপ্তির মাধ্যমে এই মর্মে বিশদ তথ্য প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নীলরতন সরকার মেডিক্যাল কলেজের পেডিয়াট্রিক্স বিভাগে প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট প্রয়োজন। মাইক্রোবায়োলজি, বায়োকেমিস্ট্রি, বায়োটেকনোলজি, ফার্মাসির মধ্যে যে কোনও একটি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন এক জন ব্যক্তিকে কাজের জন্য বেছে নেওয়া হবে।

Advertisement

প্রার্থীদের ক্লিনিক্যাল বায়োকেমিস্ট্রি, মলিকিউলার বায়োলজি কিংবা সমতুল্য বিষয়ে গবেষণামূলক কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। পাশাপাশি, গবেষণার জন্য ব্যবহৃত জীবজন্তুদের নিয়েও আগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। প্রাথমিক ভাবে ছ’মাসের জন্য চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে। পরবর্তী কালে কাজের নিরিখে ওই মেয়াদ তিন বছর পর্যন্ত বৃদ্ধি করা হতে পারে।

আগ্রহীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। আবেদনের ভিত্তিতে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট হিসাবে স্নাতকোত্তর প্রার্থীদের বেছে নেওয়া হবে। নিযুক্ত ব্যক্তি প্রতি মাসে ৫৬,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে পাবেন। তাঁকে ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চের অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে।

Advertisement

আগ্রহীদের ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। প্রতিষ্ঠানের প্রকাশিত বিজ্ঞপ্তিতে উল্লিখিত ইমেল আইডিতে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্র পাঠাতে হবে। আবেদনের শেষ দিন ১৪ মার্চ। এই বিষয়ে আরও জেনে নিতে হাসপাতালের তরফে প্রকাশিত মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন