ICMR Recruitment 2024

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চে কর্মী নিয়োগ করা হবে, শূন্যপদ ক’টি?

সংস্থার তরফে বায়োএথিক্স বিভাগের জন্য বৈজ্ঞানিক (সায়েন্টিস্ট) নিয়োগ করা হবে। এই পদে অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০২৪ ১৫:৪১
Share:

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর অধীনস্থ সংস্থায় কর্মী নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে বেঙ্গালুরুর বায়োএথিক্স ইউনিটে কাজ করতে হবে। একটি মাত্র পদের জন্য নিয়োগ করা হবে।

Advertisement

প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট পদের জন্য ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। তাঁদের ওই ডিগ্রি মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া কিংবা ন্যাশনাল মেডিক্যাল কাউন্সিল অনুমোদিত প্রতিষ্ঠান থেকে অর্জন করতে হবে।

আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছর। তাঁদের সরকারি কিংবা বেসরকারি সংস্থায় রিসার্চ এথিক্স, বায়োএথিক্স বিভাগে পূর্বে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। নিযুক্তদের প্রতি মাসে ৫৬,১০০ টাকা থেকে শুরু করে ১,৭৭,৫০০ টাকা বেতন হিসাবে দেওয়া হবে। আবেদনকারীদের লিখিত পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করা হবে।

Advertisement

১৬ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। আবেদনমূল্য হিসাবে ১,৫০০ টাকা ধার্য করা হয়েছে। আবেদনের জন্য প্রার্থীদের আইসিএমআর-এর ওয়েবসাইটে গিয়ে নাম নথিভুক্ত করতে হবে। নাম নথিভুক্তকরণের পর তাঁদের আবেদনপত্র জমা দিতে হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন