WB Poilce Recruitment 2024

রাজ্য পুলিশের ডিরেক্টরেটে ডেটা এন্ট্রি অপারেটর এবং সফ্‌টঅয়্যার ডেভেলপার পদে কর্মখালি

এই মর্মে রাজ্য পুলিশের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কম্পিউটার অ্যাপ্লিকেশনে স্নাতকদের উল্লিখিত পদের জন্য নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১২:৩৭
Share:

প্রতীকী চিত্র।

রাজ্য পুলিশে চাকরির সুযোগ। এই মর্মে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিটি রাজ্য পুলিশের ওয়েবসাইটে দেখা যাবে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রাজ্য পুলিশের ডিরেক্টরেটে সফ্‌টঅয়্যার ডেভেলপার এবং ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ করা হবে। এক বছরের চুক্তিতে ওই পদে কাজ করার সুযোগ মিলবে। উল্লিখিত পদে অনলাইন টেস্ট কিংবা লিখিত পরীক্ষার মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে।

Advertisement

সফ্‌টঅয়্যার ডেভেলপার পদে কম্পিউটার অ্যাপ্লিকেশন, কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন হতে হবে। উল্লিখিত বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিরাও আবেদন করতে পারবেন। তবে, আবেদনকারীদের সফ্‌টঅয়্যার ডিজ়াইন, ডেভেলপমেন্ট, ডকুমেন্টেশন অ্যান্ড ইমপ্লিমেন্টেশন সাপোর্টের মতো বিষয়ে কাজের দক্ষতা থাকা আবশ্যক। এই পদে এক জন ব্যক্তিকেই নিয়োগ করা হবে। প্রতি মাসে সাম্মানিক হিসাবে ৩৩,০০০ টাকা দেওয়া হবে।

ডেটা এন্ট্রি অপারেটর পদে যে কোনও বিষয়ে স্নাতক ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তবে, তাঁদের কম্পিউটার অ্যাপ্লিকেশনের কোনও সার্টিফিকেট থাকা প্রয়োজন। ওই পদে মোট চার জনকে নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট পদে নিযুক্তদের প্রতি মাসে ১৬,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। ১২ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত আবেদন গ্রহণের পোর্টাল চালু রাখা হবে। ২২ জানুয়ারির পর আর কোনও আবেদন গ্রহণ করা হবে। উল্লিখিত পদে নিয়োগের আবেদনের জন্য আলাদা করে কোনও আবেদনমূল্য জমা দিতে হবে না। সংশ্লিষ্ট পদে বাছাই করা প্রার্থীদের লিখিত পরীক্ষা বা অনলাইন টেস্ট কবে নেওয়া হবে, সেই বিষয়ে রাজ্য পুলিশের ওয়েবসাইটের তরফে দ্রুতই বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন