Vizag Steel Recruitment 2023

বিশাখাপত্তনম স্টিল প্লান্ট-এ অ্যাপ্রেন্টিস পদে প্রশিক্ষণের সুযোগ, শূন্যপদ ক’টি?

অ্যাপ্রেন্টিসশিপ (অ্যামেন্ডমেন্ট) অ্যাক্ট-এর অধীনে ইঞ্জিনিয়ারিং এবং টেকনোলজিতে স্নাতকোত্তীর্ণ প্রার্থীরা এক বছরের প্রশিক্ষণ পাবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১১:৩৩
Share:

বিশাখাপত্তনম স্টিল প্লান্ট। ছবি: সংগৃহীত

স্নাতকোত্তীর্ণ ইঞ্জিনিয়ারদের জন্য কাজের সুযোগ। বিশাখাপত্তনম স্টিল প্লান্ট-এ অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ) পদে নিয়োগ করা হবে। প্রার্থীরা এক বছরের প্রশিক্ষণ পাবেন। কী ভাবে আবেদন করা যাবে, কত টাকা ভাতা হিসেবে দেওয়া হবে, কোন কোন বিষয়ে স্নাতকোত্তীর্ণরা আবেদন করতে পারবেন, সেই সংক্রান্ত বিষয়ে রইল বিস্তারিত।

Advertisement

কারা আবেদন করতে পারবেন?

মেকানিক্যাল/ কম্পিউটার সায়েন্স/ ইনফরমেশন টেকনোলজি/ ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স/ সিভিল/ কেমিক্যাল/ মেটালার্জ়ি/ সেরামিক্স/ ইনস্ট্রুমেনটেশন/ এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং— এর মধ্যে যে কোনও বিষয়ে স্নাতকস্তরে ইঞ্জিনিয়ারিং কিংবা টেকনোলজির ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের প্রশিক্ষণ দেওয়া হবে। শূন্যপদ ২০০।

Advertisement

এর পাশাপাশি, মেকানিক্যাল/ ইলেকট্রিক্যাল/ ইনফরমেশন টেকনোলজি/ ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স/ সিভিল/ মাইনিং/ মেটালার্জ়ি/ সেরামিক্স/ কম্পিউটার সায়েন্স/ এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং— এই বিষয়গুলিতে ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থীদেরও অ্যাপ্রেন্টিস (শিক্ষানবিশ) পদে প্রশিক্ষণ দেওয়া হবে। শূন্যপদ ৫০টি।

২০২০ সালে কিংবা তার পরবর্তী শিক্ষাবর্ষে যে সমস্ত পড়ুয়া উল্লিখিত বিষয়ে স্নাতক ডিগ্রি কিংবা ডিপ্লোমা লাভ করেছেন, তাঁরাই আবেদন করতে পারবেন।

প্রার্থীদের সমস্ত নথি খতিয়ে দেখা হবে। এর পর ইন্টারভিউ এবং শারীরিক পরীক্ষার মাধ্যমে বাছাই করে নেওয়া হবে। এ ক্ষেত্রে তাঁরা অন্য কোনও প্রতিষ্ঠানে কর্মরত কিংবা অ্যাপ্রেন্টিস (শিক্ষানিবশ) পদে প্রশিক্ষণরত থাকলে আবেদন করতে পারবেন না।

ভাতা:

ইঞ্জিনিয়ারিং/ মেকানিক্যালে স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের প্রশিক্ষণ চলাকালীন মাসে ৯ হাজার টাকা ভাতা দেওয়া হবে। ডিপ্লোমা প্রাপ্তরা পাবেন ৮ হাজার টাকা।

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে মেধার উপর নির্ভর করে নিয়োগ করা হবে। তাঁদের অনলাইনে একটি ফর্ম পূরণ করে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ৩১ জুলাই, ২০২৩। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন