BECIL Jobs 2024

কেন্দ্রীয় সংস্থার জন্য কর্মী নিয়োগ করবে বেসিল, ৫৩টি পদে রয়েছে কর্মখালি

ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেডের তরফে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ আয়ুর্বেদ-এ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। উল্লিখিত দফতরের বিভিন্ন বিভাগের জন্য চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ এপ্রিল ২০২৪ ১২:২৩
Share:

বেসিল ভবন। ছবি: সংগৃহীত।

কেন্দ্রীয় মন্ত্রকের অধীনস্থ সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেড (বেসিল)-এর তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ আয়ুর্বেদ-এর বিভিন্ন বিভাগে নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট সংস্থায় মেডিক্যাল অফিসার, ফার্মাসিস্ট, ওয়ার্ড অ্যাটেডেন্ট, পঞ্চকর্মা টেকনিশিয়ান, স্টাফ নার্স, পঞ্চকর্মা অ্যাটেন্ডেন্ট, ল্যাব অ্যাটেন্ডেন্ট-সহ মোট ১৫ পদে কর্মখালি রয়েছে।

Advertisement

পদের নিরিখে ২৮ বছর থেকে ৪৫ বছর বয়সি প্রার্থীদের বেছে নেওয়া হবে। মেডিক্যাল অফিসার হিসাবে আয়ুর্বেদ বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি, ফার্মাস্টিস্ট পদে আয়ুর্বেদিক ফার্মাসিতে স্নাতক, স্টাফ নার্স হিসাবে নার্সিংয়ে স্নাতকদের নিয়োগ করা হবে। এর পাশাপাশি, অন্যান্য পদের ক্ষেত্রে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তবে প্রতিটি পদে নিয়োগের ক্ষেত্রে কী কী শর্ত রয়েছে, তা জানার জন্য মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

নিযুক্ত ব্যক্তিদের অভিজ্ঞতা, মেধা এবং যোগ্যতার নিরিখে প্রতি মাসে ১৭,১৯০ টাকা থেকে শুরু করে ৭৫,০০০ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। কাজ করতে আগ্রহীদের অনলাইনে বেসিল-এর ওয়েবসাইটে গিয়ে ছবি, স্বাক্ষরের প্রতিলিপি, জন্মের শংসাপত্র, শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের শংসাপত্র-সহ অন্যান্য নথি আপলোড করে আবেদনের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

Advertisement

আবেদনকারীদের যোগ্যতা এবং অভিজ্ঞতা ইন্টারভিউ কিংবা স্কিল টেস্টের মাধ্যমে যাচাই করে নেওয়া হবে। সংশ্লিষ্ট পদগুলিতে নিয়োগের আবেদন ৯ এপ্রিল পর্যন্ত জমা দেওয়া যাবে। উল্লিখিত পদে নিয়োগ সংক্রান্ত শর্তাবলি জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন