BECIL Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থা বেসিলের তরফে এমস কল্যাণীতে বিভিন্ন পদে কর্মী নিয়োগ, শূন্যপদ ২৩টি

ম্যানেজার/ সুপারভাইজার/ গ্যাস অফিসার পদে নিযুক্ত ব্যক্তির মাসিক বেতন হবে ৫২,৩০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২১ অগস্ট ২০২৩ ১৭:১৫
Share:

এমস কল্যাণী। সংগৃহীত ছবি।

কল্যাণীর অল ইন্ডিয়া ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (এমস)-এ একাধিক কর্মী নিয়োগ করা হবে ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসাল্ট্যান্টস ইন্ডিয়া লিমিটেড (বেসিল)-এর তরফে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার ওয়েবসাইটে। বিভিন্ন পদে নিয়োগ করা হবে প্রার্থীদের। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। ইতিমধ্যেই এর জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

এমস কল্যাণীতে নিয়োগ হবে টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (আইসিইউ), স্পিচ থেরাপিস্ট, ওটি টেকনিশিয়ান, ম্যানেজার/ সুপারভাইজার/ গ্যাস অফিসার, ডিইও এবং ল্যাব টেকনিশিয়ান পদে। মোট শূন্যপদ ২৩টি। বিভিন্ন পদে আবেদনের বয়ঃসীমাও ভিন্ন। তবে প্রার্থীদের বয়স ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হলেই পদগুলিতে আবেদন করা যাবে। একই ভাবে বিভিন্ন পদে নিযুক্তদের মাসিক বেতনও ভিন্ন। টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট (আইসিইউ), স্পিচ থেরাপিস্ট এবং ওটি টেকনিশিয়ান পদে নিযুক্তদের মাসিক বেতন হবে ৫০,৬০০ টাকা। ম্যানেজার/ সুপারভাইজার/ গ্যাস অফিসার পদে নিযুক্ত ব্যক্তির মাসিক বেতন হবে ৫২,৩০০ টাকা। ডিইও এবং ল্যাব টেকনিশিয়ান পদে নিযুক্তদের মাসিক বেতনের পরিমাণ হবে যথাক্রমে ২৮,৬০০ টাকা এবং ৩০,১০০ টাকা।

ল্যাব টেকনিশিয়ান পদে আবেদনের জন্য প্রার্থীদের বিজ্ঞান নিয়ে দ্বাদশের পরীক্ষায় পাশ করতে হবে। থাকতে হবে মেডিক্যাল ল্যাব টেকনোলজিতে ডিপ্লোমাও। যাঁদের মেডিক্যাল ল্যাব টেকনোলজিতে বিএসসি রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদগুলির জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

Advertisement

পদের উপর নির্ভর করে প্রার্থীদের স্কিল টেস্ট/ ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। আগ্রহীরা বেসিল-এর ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ পদগুলিতে আবেদন জানাতে পারবেন। আবেদনের জন্য অসংরক্ষিত, ওবিসি ক্যাটেগরিভুক্ত, এক্স-সার্ভিসম্যান, মহিলা প্রার্থীদের ৮৮৫ টাকা এবং সংরক্ষিত শ্রেণিভুক্তদের ৫৩১ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩১ অগস্ট। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য বেসিল-এর ওয়েবসাইট দেখতে হবে আগ্রহীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন