CU Recruitment 2023

কলকাতা বিশ্ববিদ্যালয়ে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর নিয়োগ, কোন বিভাগের জন্য?

প্রতি মাসে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিকের পরিমাণ হবে ৪০,০০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ১৭:২৪
Share:

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

রাজ্যের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান কলকাতা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ রয়েছে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। সেই মর্মে দু’দিন আগেই বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। অভিজ্ঞ এবং দক্ষ প্রার্থীকে এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন করতে হবে।

Advertisement

কলকাতা বিশ্ববিদ্যালয়ের কেমিক্যাল টেকনোলজি বিভাগের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে চুক্তিভিত্তিক অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে। স্পেশালাইজ়েশন থাকতে হবে অয়েল টেকনোলজিতে। শূন্যপদ রয়েছে একটি। এর জন্য আবেদনকারীদের অনূর্ধ্ব ৪৫ বছর বয়সি হতে হবে। বিশেষ ভাবে সক্ষমদের জন্য পাঁচ বছর ছাড় দেওয়া হবে। প্রতি মাসে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিকের পরিমাণ হবে ৪০,০০০ টাকা।

আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অয়েল টেকনোলজি বা ফুড টেকনোলজিতে এমটেক থাকতে হবে। পাশাপাশি, সংশ্লিষ্ট বিষয়ে গেট-এ যথাযথ নম্বর থাকাও জরুরি।

Advertisement

এর জন্য আগ্রহীদের আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী বছরের ২ জানুয়ারি। নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ১০ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের রাজাবাজার ক্যাম্পাসে। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে সকাল ১১ টার মধ্যে যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন