CU Recruitment 2024

কলকাতা বিশ্ববিদ্যালয়ে গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, দিতে হবে শুধু ইন্টারভিউ

প্রতিষ্ঠানের আরকিয়োলজি বিভাগে গবেষণা প্রকল্পে কাজের জন্য এই পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। গবেষণা প্রকল্পটি কেন্দ্রীয় সরকার অধীনস্থ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগ স্পনসর করছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ১৯:০৮
Share:

কলকাতা বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

কলকাতা বিশ্ববিদ্যালয়ে রয়েছে গবেষণা প্রকল্পে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

Advertisement

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। প্রতিষ্ঠানের আরকিয়োলজি বিভাগে গবেষণা প্রকল্পে কাজের জন্য এই পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। গবেষণা প্রকল্পটি কেন্দ্রীয় সরকার অধীনস্থ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগ স্পনসর করছে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে আরকিয়োলজি/ এনভায়রনমেন্টাল সায়েন্স/ জুলজি/ ভূগোল বিষয়ে নূন্যতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার। পাশাপাশি, ন্যাশনাল অ্যাপ্টিটিউড টেস্ট উত্তীর্ণ হতে হবে। কম্পিউটারের প্রাথমিক কাজ জানা থাকতে হবে। আরকিয়োলজি ল্যাবরেটরিতে কাজ করার অভিজ্ঞতা থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে কর্মী। ৩০ জানুয়ারি বেলা ১২টা থেকে শুরু হবে ইন্টারভিউ। তবে ওই দিন প্রার্থীদের আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে বিজ্ঞপ্তি দেওয়া ঠিকানায় পৌঁছে যেতে হবে। কী কী প্রয়োজনীয় নথি দরকার তা জানতে প্রথমে কলকাতা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখান থেকেই এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানা যাবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন