UPSC Recruitment 2024

একাধিক পদে কর্মী নিয়োগ করতে চলেছে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন, রইল বিস্তারিত

একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে কেন্দ্রীয় সরকার অধীনস্থ বিভিন্ন বিভাগ এবং প্রতিষ্ঠানে। শুধুমাত্র ভারত, নেপাল এবং ভুটানের নাগরিকরাই আবেদন করতে পারবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০২৪ ১৮:৫০
Share:

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন। ছবি: সংগৃহীত।

সরকারি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশন (ইউপিএসসি)-এর ওয়েবসাইটে। একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে কেন্দ্রীয় সরকার অধীনস্থ বিভিন্ন বিভাগ এবং প্রতিষ্ঠানে।

Advertisement

কেন্দ্রীয় রাসায়নিক ও সার মন্ত্রণালয়ের তরফে অ্যাসিস্ট্যান্ট ইন্ডাস্ট্রিয়াল অ্যাডভাইসর, ন্যাশনাল টেস্ট হাউজ়ের তরফে সায়েন্টিস্ট বি, জুলজিক্যাল সার্ভে অফ ইন্ডিইয়ার তরফে অ্যাসিস্ট্যান্ট জুলজিস্ট, কেন্দিয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রালয়ের তরফে স্পেশালিষ্ট গ্রেড থ্রি অ্যাসিসট্যান্ট প্রফেসর নিয়োগ করা হবে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে ১২১টি। আবেদনের জন্য প্রতিটি পদের যোগ্যতা এবং বেতন আলাদা রয়েছে। সেগুলি জানতে ইউপিএসসি-র ওয়েবসাইটে দেওয়া মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে। তবে, শুধুমাত্র ভারত, নেপাল এবং ভুটানের নাগরিকরাই আবেদন করতে পারবেন।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘রিক্রুটমেন্ট’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। পাশাপাশি, আবেদনমূল্য জমা দেওয়া দরকার। আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন ১ ফেব্রুয়ারি ’২৪। আবেদনপত্র ডাউনলোড করে প্রিন্ট আউট নেওয়া যাবে ২ ফেব্রুয়ারি পর্যন্ত।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানা যাবে ইউনিয়ন পাবলিক সার্ভিস কমিশনের ওয়েবসাইট থেকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন