CU Recruitment 2023

কলকাতা বিশ্ববিদ্যালয়ের রেডিয়ো ফিজ়িক্স বিভাগে গবেষক নিয়োগ, শূন্যপদ ক’টি?

নিযুক্ত ব্যক্তিকে বাড়িভাড়া-সহ সাম্মানিক দেওয়া হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০২৩ ১৭:২৭
Share:

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

কলকাতা বিশ্ববিদ্যালয়ে গবেষণা সংক্রান্ত কাজে অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। কিছু দিন আগে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গবেষণা প্রকল্পটি কেন্দ্রীয় সরকারের অর্থ সহায়তায় পরিচালিত হবে। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন করতে হবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের রেডিয়ো ফিজ়িক্স অ্যান্ড ইলেকট্রনিক্স বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘সাইটোমরফিক সিস্টেম ডিজ়াইন টু মডেল বায়োলজিক্যাল নেটওয়ার্ক বোথ ইন এফপিজিএ অ্যান্ড এএসআইসি ডোমেন’। কেন্দ্রের ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (ডিএসটি)-র অধীনস্থ সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব) প্রকল্পটি স্পনসর করবে।

প্রকল্পে প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে একটি। সার্বের নিয়ম মেনেই প্রকল্পে আবেদনকারীদের বয়ঃসীমা ধার্য করা হবে। নিযুক্ত ব্যক্তিকে বাড়িভাড়া-সহ সাম্মানিক দেওয়া হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বা রেডিয়ো ফিজ়িক্সে বিই/ বিটেক এবং এমই/ এমটেকে ফার্স্ট ক্লাস থাকতে হবে। এ ছাড়াও যোগ্যতার অন্যান্য মাপকাঠির বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের নিজেদের জীবনপঞ্জি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। এর পর নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগামী ২৬ ডিসেম্বর দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের রেডিয়ো ফিজ়িক্স অ্যান্ড ইলেকট্রনিক্স বিভাগে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র, জীবনপঞ্জি এবং অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য আগ্রহীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন