NML Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থা এনটিপিসি মাইনিং লিমিটেডে কর্মী নিয়োগ, শূন্যপদ রয়েছে ১১৪টি

মাইনিং ওভারম্যান, ম্যাগাজ়িন ইনচার্জ, মেকানিক্যাল সুপারভাইজ়ার, ইলেকট্রিক্যাল সুপারভাইজ়ার, ভোকেশনাল ট্রেনিং ইনস্ট্রাক্টর এবং জুনিয়র মাইন সার্ভেয়র পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে ৫০,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০২৩ ১৭:৩৩
Share:

এনটিপিসি মাইনিং লিমিটেড। সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় সংস্থা এনটিপিসি মাইনিং লিমিটেড (এনএমএল)-এ কর্মী নিয়োগ করা হবে। এটি ন্যাশনাল থার্মাল পাওয়ার কর্পোরেশন (এনটিপিসি)-এর দ্বারা ভর্তুকিপ্রাপ্ত সংস্থা। এনএমএলে বিভিন্ন ক্ষেত্রে অভিজ্ঞ পেশাদারদের নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে মাইনিং ওভারম্যান, ম্যাগাজ়িন ইনচার্জ, মেকানিক্যাল সুপারভাইজ়ার, ইলেকট্রিক্যাল সুপারভাইজ়ার, ভোকেশনাল ট্রেনিং ইনস্ট্রাক্টর, জুনিয়র মাইন সার্ভেয়র এবং মাইনিং সর্দার পদে। মোট শূন্যপদ রয়েছে ১১৪টি। সংস্থার বিভিন্ন প্রকল্পে কাজ করতে হবে নিযুক্তদের। ভোকেশনাল ট্রেনিং ইনস্ট্রাক্টর পদে আবেদনের জন্য বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে ৪০ বছর। অন্য পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য ছাড় থাকবে। মাইনিং ওভারম্যান, ম্যাগাজ়িন ইনচার্জ, মেকানিক্যাল সুপারভাইজ়ার, ইলেকট্রিক্যাল সুপারভাইজ়ার, ভোকেশনাল ট্রেনিং ইনস্ট্রাক্টর এবং জুনিয়র মাইন সার্ভেয়র পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে ৫০,০০০ টাকা প্রতি মাসে। তবে মাইনিং সর্দার পদে নিযুক্তদের প্রতি মাসে ৪০,০০০ টাকা দেওয়া হবে। প্রথমে বিভিন্ন পদে প্রার্থীদের তিন বছরের জন্য নিয়োগ করা হলেও সংস্থার প্রয়োজন অনুযায়ী এই মেয়াদ আরও দু’বছর বাড়ানো হতে পারে।

বিভিন্ন পদের জন্য প্রয়োজনীয় যোগ্যতার মাপকাঠিগুলি আলাদা, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

Advertisement

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। আবেদন জানাতে অসংরক্ষিত শ্রেণিভুক্তদের ৩০০ টাকা জমা দিতে হলেও সংরক্ষিত শ্রেণিভুক্তদের কোনও অর্থ জমা দিতে হবে না। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ৩১ ডিসেম্বর। এর পর লিখিত পরীক্ষা এবং স্কিল বা কম্পিটেন্সি পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের এনটিপিসি-র ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন