CU Recruitment 2024

কলকাতা বিশ্ববিদ্যালয়ে কর্মী নিয়োগ, কোন পদে, কতজনের চাকরির সুযোগ রয়েছে?

সিনিয়র এবং জুনিয়র নেটওয়ার্ক টেকনিশিয়ান পদে নিযুক্তদের প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে যথাক্রমে ২৫,০০০ টাকা এবং ২০,০০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ জানুয়ারি ২০২৪ ১৮:১২
Share:

কলকাতা বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

কলকাতা বিশ্ববিদ্যালয়ে দু’টি ভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। আগের সপ্তাহেই সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সমস্ত পদেই চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য অনলাইনে আবেদনপত্র পাঠাতে হবে আগ্রহীদের।

Advertisement

বিশ্ববিদ্যালয়ে নিয়োগ হবে সিনিয়র নেটওয়ার্ক টেকনিশিয়ান এবং জুনিয়র নেটওয়ার্ক টেকনিশিয়ান পদে। মোট শূন্যপদের সংখ্যা ১৪। পদগুলিতে প্রথমে চুক্তির ভিত্তিতে ১১ মাসের জন্য কর্মীদের নিয়োগ করা হবে। পরবর্তীকালে নিযুক্তদের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হবে। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার কথা বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়নি। সিনিয়র এবং জুনিয়র নেটওয়ার্ক টেকনিশিয়ান পদে নিযুক্তদের প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে যথাক্রমে ২৫,০০০ টাকা এবং ২০,০০০ টাকা।

সিনিয়র নেটওয়ার্ক টেকনিশিয়ান পদের জন্য প্রার্থীদের যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে অথবা কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা থাকতে হবে। পাশাপাশি কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কম্পিউটার হার্ডওয়্যার এবং নেটওয়ার্কিং কোর্সের শংসাপত্র থাকা এবং বাংলা ও ইংরেজি ভাষায় পারদর্শী হওয়ায়ও জরুরি। যাঁদের সিসিএনএ এবং সিসিএনপি (রাউটিং অ্যান্ড সুইচিং) সম্পর্কিত জ্ঞান রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদটির জন্যেও যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

Advertisement

আগ্রহীদের মূল বিজ্ঞপ্তিতে দেওয়া লিঙ্কে গিয়ে তাঁদের আবেদনপত্র জমা দিতে হবে। পাশাপাশি পূরণ করা আবেদনপত্র বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতেও পাঠাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২০ জানুয়ারি বিকেল ৫টা। এর পর বাছাই প্রার্থীদের অনলাইন পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে পদগুলিতে কর্মী নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিন প্রার্থীদের সঙ্গে রাখতে হবে আবেদনপত্র-সহ প্রয়োজনীয় নথিও। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন