CSIR CGCRI Recruitment 2023

কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থায় কাজের সুযোগ, বুধবার নিয়োগের ইন্টারভিউ

নিযুক্তদের যোগ্যতার উপর নির্ভর করে সাম্মানিকের পরিমাণ হবে ৩১,০০০ টাকা অথবা ২৫,০০০ টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০২৩ ১৬:০৭
Share:

কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থা। সংগৃহীত ছবি।

বিজ্ঞান এবং ইঞ্জিনিয়ারিংয়ের নির্দিষ্ট কিছু বিষয়ে স্নাতক এবং স্নাতকোত্তীর্ণদের গবেষণা সংক্রান্ত কাজে নিয়োগ করবে যাদবপুরের সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইনস্টিটিউট (সিজিসিআরআই)। কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর অধীনস্থ এই প্রতিষ্ঠানের তরফে কিছু দিন আগেই সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এর জন্য আগ্রহীরা অনলাইনেই আবেদন করতে পারবেন।

Advertisement

গবেষণা প্রকল্পের জন্য নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসোসিয়েট-১ পদে। শূন্যপদ রয়েছে দু’টি। অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিরাই এই পদে আবেদন করতে পারবেন। প্রাথমিক ভাবে এক বছরের জন্য প্রার্থীদের নিয়োগ করা হলেও এই মেয়াদ বেড়ে ২০২৬ সালের ৩১ মার্চ পর্যন্ত হতে পারে। এই সময়ে নিযুক্তদের যোগ্যতার উপর নির্ভর করে সাম্মানিকের পরিমাণ হবে ৩১,০০০ টাকা অথবা ২৫,০০০ টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

যে প্রকল্পের জন্য এই নিয়োগ হবে, সেটির নাম— ’রিফ্যাক্টরি রিসাইক্লিং ফর সাস্টেনেবেল ডেভেলপমেন্ট’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)।

Advertisement

এর জন্য আবেদনকারীদের সেরামিক ইঞ্জিনিয়ারিং/ কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং/ মেটালার্জিক্যাল ইঞ্জিনিয়ারিং/ মেটিরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ে বিই বা বিটেক অথবা কেমিস্ট্রিতে এমএসসি থাকতে হবে। যাঁরা সিএসআইআর নেট/ ইউজিসি নেট/ গেট বা জাতীয় স্তরের অন্য যোগ্যতা নির্ণায়ক পরীক্ষা পাশ করেছেন, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ২৮ নভেম্বর। এর পর এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য প্রার্থীদের নিয়োগ করা হবে। নিয়োগের ইন্টারভিউ হবে ২৯ নভেম্বর। ওই দিন সকাল ১০টা থেকে ১১টার মধ্যে প্রতিষ্ঠানে পৌঁছতে হবে প্রার্থীদের। সঙ্গে রাখতে হবে আবেদনপত্র-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি। এই বিষয়ে বাকি তথ্য বিশদ জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন