DVC Recruitment 2024

দামোদর ভ্যালি কর্পোরেশনে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্ত ব্যক্তির কর্মস্থল হবে কলকাতায় সংস্থার সদর দফতরে। তবে প্রয়োজন হলে পশ্চিমবঙ্গ এবং ঝাড়খণ্ডের বিভিন্ন অঞ্চলেও যেতে হবে তাঁকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০২
Share:

দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি)। সংগৃহীত ছবি।

রাজ্যে কেন্দ্রীয় শক্তি মন্ত্রকের অধীনস্থ সংস্থা দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি)-এ চাকরির সুযোগ রয়েছে। রবিবার সেই মর্মে সংস্থার তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিয়োগ হবে আংশিক-সময়ের একটি পদে। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে আংশিক সময়ের কনসালট্যান্ট (রেলওয়ে) পদে। শূন্যপদ রয়েছে একটি। মূলত অবসরপ্রাপ্তদের জন্যই এই কাজের সুযোগ। কর্মী নিয়োগ করা হবে এক বছরের জন্য। নিযুক্ত ব্যক্তির কর্মস্থল হবে কলকাতায় সংস্থার সদর দফতরে। তবে প্রয়োজন হলে পশ্চিমবঙ্গ এবং ঝাড়খণ্ডের বিভিন্ন অঞ্চলেও যেতে হবে তাঁকে।

আবেদনকারীদের ইন্ডিয়ান রেলওয়ে ট্র্যাফিক সার্ভিস (আইআরটিএস)-এর অবসরপ্রাপ্ত অফিসার হতে হবে। বয়স হতে হবে ৬৫ বছরের মধ্যে। অবসরপ্রাপ্ত ব্যক্তির পেনশনের উপর নির্ভর করে পারিশ্রমিকের পরিমাণ স্থির করা হবে। এই বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

Advertisement

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ এই পদে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৫ ফেব্রুয়ারি। এর পর সংশ্লিষ্ট পদে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। বাছাই প্রার্থীদের নাম ঘোষণার ইন্টারভিউয়ের দিনক্ষণ জানিয়ে দেওয়া হবে। ইন্টারভিউয়ের দিনও সমস্ত নথি সঙ্গে রাখতে হবে প্রার্থীদের। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য সংস্থার ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন