DIAT Pune Recruitment 2023

গেট উত্তীর্ণ ইঞ্জিনিয়ারদের নিয়োগ করবে কেন্দ্রীয় সংস্থা, আবেদন করবেন কী ভাবে?

প্রতিষ্ঠানের মেটালার্জ়িক্যাল অ্যান্ড মেটেরিয়ালস ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে। বেতনক্রম আকর্ষণীয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ জুলাই ২০২৩ ১৪:৪৮
Share:

ডিফেন্স ইনস্টিটিউট অফ টেকনোলজি (ডিআইএটি), পুণে। ছবি: সংগৃহীত

ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক কিংবা স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের জন্যরয়েছে কাজের সুযোগ। ডিফেন্স ইনস্টিটিউট অফ টেকনোলজি (ডিআইএটি) পুণেতে জুনিয়র রিসার্চ ফেলো প্রয়োজন। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। অনূর্ধ্ব ২৮ বছর বয়সি প্রার্থীরা এই পদে আবেদন করতে পারবেন।

Advertisement

এই শিক্ষা প্রতিষ্ঠানের মেটালার্জ়িক্যাল অ্যান্ড মেটেরিয়ালস ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য প্রয়োজন এক জন জুনিয়র রিসার্চ ফেলো। প্রকল্পটি হল ‘ডিজ়াইন অ্যান্ড ডেভেলপমেন্ট অফ হাই টেম্পারেচারহাই এনট্রপি অ্যালয়েজ় ফর এরো ইঞ্জিন অ্যাপ্লিকেশনস’। ডিফেন্স রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট অর্গানাইজ়েশন-এর তরফে এই প্রকল্পটিতে আর্থিক অনুদান দেওয়া হয়েছে।

কারা আবেদন করতে পারবেন?

Advertisement

মেটেরিয়ালস সায়েন্স/ মেটেরিয়ালস ইঞ্জিনিয়ারিং/ মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং/ মেটালার্জ়ি/ প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং/ ম্যানুফ্যাকচারিং— এই সমস্ত বিষয়ে স্নাতক কিংবা স্নাতকোত্তর স্তরের ইঞ্জিনিয়ারিং বা টেকনোলজি ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীরা জুনিয়র রিসার্চ ফেলো পদের জন্য আবেদন করতে পারবেন।

পাশাপাশি, প্রার্থীদের উল্লিখিত বিষয়ে গ্র্যাজুয়েট অ্যাপটিটিউট টেস্ট (গেট) পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণরাও আবেদনের সুযোগ পাবেন। তবে গেট উত্তীর্ণদের অগ্রাধিকার দেওয়া হবে। শূন্যপদ একটি।

কাজের ধরন:

  • মোট তিন বছর চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে।
  • প্রার্থীকে নিয়ম মাফিক পিএইডচি করার সুযোগ দেওয়া হবে।

কী ভাবে আবেদন করতে হবে?

অনলাইনে জন্মের সংশাপত্র-সহ শিক্ষাগত যোগ্যতার নথি এবং আবেদনপত্র পাঠাতে হবে। সমস্ত নথি পিডিএফ ফরম্যাটে পাঠাতে হবে।

কী ভাবে নিয়োগ করা হবে?

অনলাইনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে।

বেতন:

প্রার্থীর অভিজ্ঞতা এবং মেধার ভিত্তিতে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসেবেদেওয়া হবে।

৩১ জুলাই, ২০২৩ জীবনপঞ্জি-সহ আবেদনপত্র পাঠানোর শেষ দিন। এই সংক্রান্ত অন্যান্য বিষয়ে জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন