Government Jobs in Delhi

দিল্লি সরকারের অধীনস্থ সংস্থায় কর্মখালি, জেনে নিন আবেদনের শর্তাবলি

বিজ্ঞান বিভাগের বিভিন্ন শাখায় স্নাতকোত্তর ডিগ্রিপ্রাপ্ত প্রার্থীদের কেন্দ্রীয় সংস্থায় নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অগস্ট ২০২৩ ১২:২০
Share:

দিল্লি সাবঅর্ডিনেট সার্ভিসেস সিলেকশন বোর্ড। ছবি: সংগৃহীত

গর্ভনমেন্ট অফ ন্যাশনাল ক্যাপিটাল টেরিটরি অফ দিল্লিতে কর্মখালি। দফতরের অধীনস্থ কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগ করা হবে। প্রার্থীদের গ্রুপ বি এবং সি পদে নিযুক্ত করা হবে।

Advertisement

কোন কোন পদে কারা আবেদন করতে পারবেন?

বায়োলজি এবং ব্যালিস্টিক বিভাগে সিনিয়র সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট; ব্যালিস্টিক বিভাগে সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট, ফিজিক্স, বায়োলজি, ফটো এবং ব্যালিস্টিক বিভাগে ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে প্রার্থীদের নিয়োগ করা হবে। মোট শূন্যপদ ৩৮টি।

Advertisement

সিনিয়র সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট পদে অঙ্ক/ পদার্থবিদ্যা / জীববিদ্যা / প্রাণিবিদ্যা / উদ্ভিদবিদ্যা / অ্যাথ্রোপলজি / বায়োকেমিস্ট্রি / মাইক্রোবায়োলজি / জেনেটিক্স / মলিকিউলার বায়োলজি / ফরেন্সিক সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর এবং ডক্টোরেট ডিগ্রি থাকা প্রয়োজন। উল্লিখিত বিষয়ে অন্তত দু’বছর গবেষণার অভিজ্ঞতা থাকা দরকার। শূন্যপদ দশটি।

সায়েন্টিফিক অ্যাসিস্ট্যান্ট পদে অঙ্ক/ পদার্থবিদ্যা / ফরেন্সিক সায়েন্স বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। শূন্যপদ সাতটি।

ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট পদে অঙ্ক / পদার্থবিদ্যা / উদ্ভিদবিদ্যা / প্রাণিবিদ্যা / অ্যানথ্রোপলজি / মলিকিউলার বায়োলজি / ফরেন্সিক সায়েন্স / জেনেটিক্স— এর মধ্যে যে কোনও বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। পাশাপাশি, ফটো বিভাগে ফটোগ্রাফিতে ডিপ্লোমা করেছেন এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। শূন্যপদ ২১টি।

বেতন:

উল্লিখিত পদে ২৫ হাজার থেকে ১ লক্ষ ১২ হাজার টাকা বেতন দেওয়া হবে।

সংশ্লিষ্ট পদে আবেদনের জন্য পোর্টাল চালু হবে ১৭ অগস্ট, ২০২৩। আবেদন গ্রহণ করা হবে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্যের জন্য দিল্লি সাবঅর্ডিনেট সার্ভিসেস সিলেকশন বোর্ডের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন