JNKV Recruitment 2023

জওহরলাল নেহরু কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রয়োজন প্রজেক্ট ফেলো, পড়ুয়ারা আবেদন করবেন কী ভাবে?

এই প্রতিষ্ঠানের জন্য প্রয়োজন এক জন প্রজেক্ট ফেলো। বেতন দেওয়া হবে মাসে ১৪ হাজার টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ১৭:০০
Share:

জওহরলাল নেহরু কৃষি বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

কৃষিবিদ্যায় যে সমস্ত পড়ুয়ারা স্নাতকোত্তর ডিগ্রির পড়াশোনা করছেন, তাঁদের জন্য রয়েছে কাজের সুযোগ। জওহরলাল নেহরু কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রয়োজন প্রজেক্ট ফেলো। এই মর্মে প্রকাশিত এক বিজ্ঞপ্তি অনুযায়ী, তাঁদের স্নাতকোত্তর প্রার্থী প্রয়োজন। এই শিক্ষা প্রতিষ্ঠানের একটি গবেষণা প্রকল্পের জন্য প্রয়োজন এক জন প্রজেক্ট ফেলো।

Advertisement

প্রকল্পটি হল ‘বায়োজেনিক সিন্থেসিস অফ সিলভার ন্যানোপার্টিকেলস এমপ্লয়িং ট্রাইকোডার্মা এসপিপি উইদ এনজ়াইমেটিক স্টিমুলেশন ফর কন্ট্রোলিং অফ রুট রট অফ সয়াবিন’। ‘ইউভার্সিটি গ্রান্ট কমিশন-ডিপার্টমেন্ট অফ অ্যাটোমিক এনার্জি কনসোরটিয়াম অফ সায়েন্টিফিক রিসার্চ’-এর তরফে এই প্রকল্পটিতে আর্থিক অনুদান দেওয়া হয়েছে।

কারা আবেদন করতে পারবেন?

Advertisement

উদ্ভিদবিদ্যা, প্রাণিবিদ্যা, বায়োটেকনোলজি, মাইক্রোবায়োলজি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীরা প্রজেক্ট ফেলো পদের জন্য আবেদন করতে পারবেন।

মাইক্রোবায়োলজি এবং মলিকিউলার টেকনোলজি সম্পর্কে প্রার্থীর সম্যক ধারণা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাওয়া যাবে।

কী ভাবে নিয়োগ হবে?

ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে প্রার্থী নিয়োগ করা হবে।

বেতন:

প্রজেক্ট ফেলো পদে নির্বাচিত প্রার্থী মাসে ১৪ হাজার টাকা বেতন হিসেবে পাবেন।

২৪ জুলাই, ২০২৩ তারিখে বেলা ১১টায় জওহরলাল নেহরু কৃষি বিশ্ববিদ্যালয়ের জব্বলপুরের দফতরে ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। প্রার্থীদের সঙ্গে রাখতে হবে জীবনপঞ্জি-সহ সমস্ত শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং নথি। প্রতিষ্ঠানের ওয়েবসাইট থেকে নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্য দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন