WCCB Recruitment 2023

আইনে স্নাতকোত্তীর্ণদের কাজের সুযোগ ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরোতে, রইল বিশদ

মাসে ৩৪ হাজার বা তার বেশি আয় করার সুযোগ রয়েছে। কাজের অভিজ্ঞতা থাকলে পদোন্নতির সম্ভাবনাও রয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ০৬:২৮
Share:

ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরোর দফতরে কর্মরত আধিকারিকদের বৈঠক। ছবি: সংস্থার ওয়েবসাইট থেকে সংগৃহীত

বন্যপ্রাণ অপরাধ নিয়ন্ত্রণ করার স্বার্থে পাবলিক প্রসিকিউটর পদে কর্মখালি। কেন্দ্রীয় সংস্থায় ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরোতে ওই পদে নিয়োগ করা হবে।

Advertisement

পদ সংক্রান্ত তথ্য:

আইনে স্নাতকোত্তীর্ণ হয়েছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। ন্যূনতম তিন বছর ফৌজদারি মামলায় পাবলিক প্রসিকিউটর হিসাবে কাজ করার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। এ ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার/ রাজ্য সরকারের অধীনে কর্মরত আধিকারিকদের অগ্রাধিকার দেওয়া হবে। তবে সরকার অধীনস্থ সংস্থায় কর্মরতদের জন্যেও আবেদন করার সুযোগ থাকছে। অনূর্ধ্ব ৫৬ বছর বয়সিদের নিয়োগ করা হবে।

Advertisement

বেতন:

মাসে ৩৪ হাজার ৮০০ টাকা বেতন দেওয়া হবে।

কী ভাবে আবেদন করবেন?

ওয়াইল্ড লাইফ ক্রাইম কন্ট্রোল ব্যুরো কিংবা কেন্দ্রীয় পরিবেশ, অরণ্য এবং জলবায়ু পরিবর্তন মন্ত্রকের ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্রের ফরম্যাট দেখে নিতে হবে। সেই ফরম্যাট অনুযায়ী আবেদনপত্র তৈরি করে ডাকযোগে সংশ্লিষ্ট সংস্থার দফতরে পাঠাতে হবে।

এই পদের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে ৪ জুলাই। এই তারিখের পরবর্তী ৯০ দিন অর্থাৎ ৪ অক্টোবর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জানতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন