Govt Jobs in ICMR

আইসিএমআর অধীনস্থ সংস্থায় কাজের সুযোগ, প্রতি মাসে ৫৬ হাজার টাকা পারিশ্রমিক মিলবে

ইন্ডিয়ান কাউন্সিল ফর মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) অধীনস্থ ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইমিউনোহেমাটোলজিতে কর্মী নিয়োগ করা হবে। অ্যাপ্লায়েড বায়োলজি কিংবা সমতুল্য কোনও বিষয়ে পিএইচডি করেছেন, এমন ব্যক্তিরা প্রজেক্ট সায়েন্টিস্ট হিসাবে ওই সংস্থায় কাজের সুযোগ পাবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ১৫:০৯
Share:

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান কাউন্সিল ফর মেডিক্যাল রিসার্চে কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অ্যাপ্লায়েড বায়োলজি, বায়োটেকনোলজি, বায়োকেমিস্ট্রি, লাইফ সায়েন্সেস, ভায়রোলজি, ইমিউনোলজি— এর মধ্যে যে কোনও একটি বিষয়ে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিরা কাজের সুযোগ পাবেন। কাজ করতে হবে প্রজেক্ট সায়েন্টিস্ট হিসাবে।

Advertisement

পদপ্রার্থীদের ক্যাপসিড, অ্যান্টিবডি, টি সেল, ফ্লো সাইটোমেট্রি নিয়ে আগে কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। কারণ, নিযুক্ত ব্যক্তিকে ‘সিক্‌ল সেল ডিজ়িজ়েস’ নিয়ে কাজ করতে হবে। আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। নিযুক্তদের কর্মস্থল হবে ইন্ডিয়ান কাউন্সিল ফর মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) অধীনস্থ ন্যাশনাল ইনস্টিটিউট অফ ইমিউনোহেমাটোলজিতে।

নিযুক্ত ব্যক্তিকে নির্দিষ্ট সময়ের চুক্তির ভিত্তিতে ওই কাজে বহাল রাখা হবে। কাজের চাহিদার নিরিখে পরবর্তী কালে ওই মেয়াদ বৃদ্ধি করা হতে পারে। প্রতি মাসে এই কাজের জন্য ৫৬ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। আবেদনকারীদের বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে।

Advertisement

আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে। প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে একটি ফর্ম পূরণের মাধ্যমে পদপ্রার্থীদের সমস্ত নথি জমা দিতে হবে। সংশ্লিষ্ট পদের জন্য আবেদনপত্র ৩০ এপ্রিলের মধ্যে জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের অনলাইনে ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য়তা যাচাই করে নেওয়া হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন