IISER Kolkata Jobs 2024

নেট উত্তীর্ণদের কাজের সুযোগ দেবে কেন্দ্রীয় সংস্থা, কোন বিভাগে চলছে নিয়োগ?

আইআইএসইআর কলকাতার তরফে বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে মোট এক বছরের জন্য ওই পদে কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:২৫
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

কর্মী নিয়োগ করা হবে ইন্ডিয়ান ইনস্টিটিউটস অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চে। প্রতিষ্ঠানের কলকাতার দফতরে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে কর্মী প্রয়োজন। ওই দফতরের বায়োলজিক্যাল সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য ওই পদে এক জন কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

Advertisement

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সব মিলিয়ে এক বছরের জন্য ওই পদে কাজ করতে হবে। চুক্তির ভিত্তিতে নির্ধারিত সময়ের জন্য নিযুক্ত ব্যক্তিকে কাজ করতে হবে। এই পদে নিয়োগের জন্য জীবনবিজ্ঞান শাখার যে কোনও বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে।

তবে প্রাণিবিদ্যা, মলিকিউলার বায়োলজি, মাইক্রোবায়োলজি বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। এ ক্ষেত্রে তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ হতে হবে। এ ছাড়াও ইমিউনোলজি অ্যাসেস় এবং মলিকিউলার বায়োলজি টেকনিক নিয়ে আগে কাজের অভিজ্ঞতা থাকলে ভাল।

Advertisement

এই পদে নিয়োগের জন্য ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে। নিয়োগের পর প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট হিসাবে কর্মরত ব্যক্তিকে প্রতি মাসে ২০ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে। নিয়োগে আগ্রহী ব্যক্তিদের ১৫ ফেব্রুয়ারির মধ্যে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি এবং কর্মজীবনের শংসাপত্র-সহ আবেদনপত্র জমা দিতে হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন