Railway recruitment 2024

দক্ষিণ পূর্ব শাখার রেল হাসপাতালে কর্মখালি, ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই

এই মর্মে প্রকাশিত একটি নিয়োগ-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অনূর্ধ্ব ৩৭ বছর বয়সিদের সিনিয়র রেসিডেন্ট পদে নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে নির্দিষ্ট সময়ের জন্য কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪০
Share:

প্রতীকী চিত্র।

ভারতীয় রেলে কাজের সুযোগ। রেলের দক্ষিণ পূর্বাঞ্চলীয় শাখার হাসপাতালে কর্মী নিয়োগ করা হবে। চাহিদার নিরিখে গার্ডেনরিচে অবস্থিত সেন্ট্রাল হাসপাতালে প্লাস্টিক সার্জারি বিভাগে সিনিয়র রেসিডেন্ট পদে কর্মী নিয়োগ করা হবে। ওই পদে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ডক্টরেট অফ মেডিসিন (ডিএম), ডিপ্লোম্যাট অফ ন্যাশনাল বোর্ড (ডিএনবি) কিংবা প্লাস্টিক সার্জারি সম্পর্কিত কোনও বিষয়ে ডিপ্লোমা ডিগ্রি সম্পূর্ণ করেছেন, এমন প্রার্থীদের কাজের সুযোগ দেওয়া হবে।

Advertisement

আবেদনকারীদের পূর্বে কোনও সরকারি কিংবা মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়া অনুমোদিত কোনও বেসরকারি প্রতিষ্ঠানে জুনিয়র রেসিডেন্সি পদে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। এ ক্ষেত্রে ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস)-র ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের উল্লিখিত অভিজ্ঞতা থাকলে, নিয়োগের প্রক্রিয়ায় শামিল করা হবে।

তবে সংশ্লিষ্ট পদের জন্য অনূর্ধ্ব ৩৭ বছর বয়সি প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, তিন বছর বা তার বেশি সময় সিনিয়র রেসিডেন্ট হিসাবে কাজ করেছেন, তাঁদের সংশ্লিষ্ট বিভাগে কাজের সুযোগ দেওয়া হবে না। আবেদনকারীদের ১৬ ফেব্রুয়ারির আগে ডাকযোগে একটি ফর্ম পূরণ করতে তা আবেদনপত্র এবং অন্যান্য নথির সঙ্গে জমা দিতে হবে।

Advertisement

উল্লিখিত পদের জন্য ১৬ ফেব্রুয়ারি ইন্টারভিউ নেওয়া হবে। ওই দিন বেলা ১১টার আগে আবেদনকারীদের জীবনপঞ্জি-সহ শিক্ষাগত যোগ্যতা এবং কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্র নিয়ে উপস্থিত থাকতে হবে। উল্লিখিত পদ সম্পর্কিত বিষয়ে আরও জানতে দক্ষিণ পূর্ব রেলের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন