IIT Kharagpur Recruitment 2024

ম্যালেরিয়া সংক্রান্ত প্রকল্পে কর্মী নিয়োগ আইআইটি খড়্গপুরে, কারা আবেদন করতে পারবেন?

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে সর্বোচ্চ ৩০,৫২০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১৬:০৪
Share:

আইআইটি খড়্গপুর। সংগৃহীত ছবি।

রাজ্যের প্রথম সারির শিক্ষা প্রতিষ্ঠান ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), খড়্গপুরে কেন্দ্রের অর্থপুষ্ট একটি গবেষণা প্রকল্পে কাজের সুযোগ রয়েছে। সম্প্রতি সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। ম্যালেরিয়া সংক্রান্ত গবেষণার কাজে অস্থায়ী ভাবে নিয়োগ করা হবে কর্মীদের। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন।

Advertisement

প্রতিষ্ঠানের অধীনস্থ ড. বি সি রায় মাল্টিস্পেশ্যালিটি মেডিক্যাল রিসার্চ সেন্টারের গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগের আয়োজন করা হচ্ছে। প্রকল্পটির নাম— ‘ফেসিলিটেটিং অ্যাপ্রোপ্রিয়েট কমিউনিটি বিহেভিয়ার ফর প্রিভেনশন, আর্লি ডায়াগনোসিস অ্যান্ড ট্রিটমেন্ট অফ ম্যালেরিয়া ইন সিলেক্টেড ট্রাইবাল এরিয়াজ় অফ ওয়েস্ট বেঙ্গল থ্রু টেকনোলজি ড্রিভেন সোশ্যাল মোবিলাইজ়েশন ইন্টারভেনশন (এসইএস)’। প্রকল্পের জন্য অর্থ সহায়তা করবে কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)।

প্রকল্পে প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট-৩ পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে দু’টি। প্রকল্পের কাজ চলবে এক বছর ধরে। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের পারিশ্রমিক হবে সর্বোচ্চ ৩০,৫২০ টাকা প্রতি মাসে।

Advertisement

আবেদনকারীদের যে কোনও বিষয়ে স্নাতকের পর পাবলিক হেলথ/ সমাজ বিজ্ঞান/ সোশ্যাল ওয়ার্ক বা সম্পর্কিত ক্ষেত্রে তিন বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। যাঁদের পাবলিক হেলথ/ সমাজ বিজ্ঞান/ সোশ্যাল ওয়ার্ক বা সম্পর্কিত কোনও বিষয়ে স্নাতকোত্তর রয়েছে, তাঁরাও আবেদন করতে পারবেন।

আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। মহিলা প্রার্থীরা বাদে বাকিদের এই প্রকল্পে আবেদনের জন্য জমা দিতে হবে ১০০ টাকা। আগামী ২২ জানুয়ারি আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিশদ জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন