HPCL Recruitment 2024

হিন্দুস্তান পেট্রোলিয়ামে ইঞ্জিনিয়ারদের কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে। নিযুক্তদের প্রশিক্ষণ চলবে এক বছর সময় ধরে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ১৭:৫৯
Share:

হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (এইচপিসিএল)। সংগৃহীত ছবি।

ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতকোত্তীর্ণদের রাষ্ট্রায়ত্ত সংস্থা হিন্দুস্তান পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (এইচপিসিএল)-এ কাজের সুযোগ। দু’দিন আগেই সেই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। নিযুক্তদের কর্মস্থল হবে দেশের বিভিন্ন শহর। এর জন্য বুধবার থেকেই অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস ট্রেনি (ইঞ্জিনিয়ারিং) বা শিক্ষানবিশ পদে। বিজ্ঞপ্তিতে মোট শূন্যপদের সংখ্যা উল্লেখ করা হয়নি। তবে সংস্থায় যে সমস্ত ক্ষেত্রে প্রার্থীদের কাজের প্রশিক্ষণ দেওয়া হবে, সেগুলি হল— সিভিল, মেকানিক্যাল, ইলেকট্রিক্যাল, কেমিক্যাল, ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স, ইলেকট্রনিক্স অ্যান্ড টেলিকমিউনিকেশন, ইনস্ট্রুমেন্টেশন, কম্পিউটার সায়েন্স, আইটি এবং পেট্রোলিয়াম ইঞ্জিনিয়ারিং। এই পদে আবেদনকারীদের জন্য নির্ধারিত বয়ঃসীমা ১৮ থেকে ২৫ বছর। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে। নিযুক্তদের প্রশিক্ষণ চলবে এক বছর সময় ধরে।

আবেদনকারীদের ইঞ্জিনিয়ারিংয়ের সংশ্লিষ্ট ক্ষেত্রগুলিতে স্নাতকে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকতে হবে।

Advertisement

প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ এই পদে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৩ জানুয়ারি। এর পর সংশ্লিষ্ট পদে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। চলতি মাস বা ফেব্রুয়ারিতে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। নিয়োগের বিষয়ে বিস্তারিত জানতে সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন