Govt Jobs for BTech Students

পিএইচডি সম্পূর্ণ করেছেন? কাজের সুযোগ দিচ্ছে আইআইটি মাদ্রাজ

প্রতিষ্ঠানের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি প্রকল্পের জন্য প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট পদে কাজের সুযোগ দেওয়া হবে। চুক্তির ভিত্তিতে মোট চার বছরের জন্য কাজ করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২৪ ১৭:১৭
Share:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি), মাদ্রাজ। ছবি: সংগৃহীত।

বায়োটেকনোলজি নিয়ে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন প্রার্থীদের জন্য রয়েছে কাজের সুযোগ। ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) মাদ্রাজে প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট প্রয়োজন। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

এই শিক্ষা প্রতিষ্ঠানের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য প্রয়োজন এক জন প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট। মাসে ৭১,১২০ টাকা পারিশ্রমিক পাওয়ার সুযোগ রয়েছে।

কারা আবেদন করতে পারবেন?

Advertisement

বায়োটেকনোলজি, মলিকিউলার বায়োলজি, জেনেটিক ইঞ্জিনিয়ারিং কিংবা জেনেটিক্স— উল্লিখিত বিষয়ের মধ্যে যে কোনও একটি বিষয়ে পিএইচডি সম্পূর্ণ করেছেন, এমন প্রার্থীরা প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট পদের জন্য আবেদন করতে পারবেন। তাঁদের কোনও গবেষণামূলক প্রকল্পে আগে কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। শূন্যপদ একটি।

চুক্তির ভিত্তিতে মোট চার বছরের জন্য উল্লিখিত বিভাগে কাজ করতে হবে। শুধুমাত্র অনলাইন মাধ্যমেই আবেদনপত্র গ্রহণ করা হবে। ১০ এপ্রিল পর্যন্ত আবেদনপত্র পাঠানোর সুযোগ রয়েছে। উল্লিখিত পদে কাজ সংক্রান্ত অন্যান্য বিষয়ে জানতে হলে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন