IACS Recruitment 2023

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সে কাজের সুযোগ, রইল বিস্তারিত

আইএসিএস-এর স্কুল অফ কেমিক্যাল সায়েন্সেসে ‘মেশিন লার্নিং অ্যাপ্রোচেস ফর আন্ডারস্ট্যান্ডিং ফটোকেমিক্যাল প্রসেস ইন বায়োলজিক্যাল সিস্টেমে’ কাজ করতে হবে রিসার্চ অ্যাসোসিয়েটকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ জুলাই ২০২৩ ১৭:৫২
Share:

আইএসিএস। ছবি: সংগৃহীত।

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)-এ রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে সংস্থার ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

Advertisement

রিসার্চ অ্যাসোসিয়েট নেওয়া হবে। আইএসিএস-এর স্কুল অফ কেমিক্যাল সায়েন্সেসে ‘মেশিন লার্নিং অ্যাপ্রোচেস ফর আন্ডারস্ট্যান্ডিং ফটোকেমিক্যাল প্রসেস ইন বায়োলজিক্যাল সিস্টেমে’ কাজ করতে হবে রিসার্চ অ্যাসোসিয়েটকে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কেমিক্যাল সায়েন্সে পিএইচডি ডিগ্রি থাকতে হবে। কাজের মেয়াদ এক বছর। আইএসিএস-এর নিয়ম অনুযায়ী প্রতি মাসে ফেলোশিপ বাবদ টাকা দেওয়া হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

Advertisement

প্রার্থীকে প্রথমে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্যে বিস্তারিত জীবনপঞ্জি মেল করতে হবে। ১১ জুলাই বিকেল ৫টা পর্যন্ত মেল করা যাবে।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্সের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন