IRCTC Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা আইআরসিটিসিতে কাজের সুযোগ, পোস্টিং হবে কলকাতাতেই

প্রশিক্ষণকালে নিযুক্তদের সাম্মানিক দেওয়া হবে ৯০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ মার্চ ২০২৪ ১৮:১০
Share:

প্রতীকী চিত্র।

কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (আইআরসিটিসি)-এ কাজের সুযোগ। বুধবার সেই মর্মে সংস্থার ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কলকাতায় সংস্থার পূর্বাঞ্চলীয় দফতরের জন্যই এই নিয়োগ। আগ্রহীদের অনলাইন এবং অফলাইনে এর জন্য আবেদন জানাতে হবে।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে গ্র্যাজুয়েট অ্যাপ্রেন্টিস ট্রেনি (শিক্ষানবিশ) পদে। মোট শূন্যপদ রয়েছে ২১টি। নিযুক্তদের প্রশিক্ষণ চলবে এক বছর ধরে। আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৫ থেকে ২৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। নিযুক্তদের কর্মস্থল হবে কলকাতা। প্রশিক্ষণকালে নিযুক্তদের সাম্মানিক দেওয়া হবে ৯০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। যাঁদের এইচআর/ ট্যুরিজ়ম/ হসপিটালিটি/ কেটারিং/ প্রোকিয়োরমেন্ট/ মার্কেটিং/ কম্পিউটার সায়েন্স/ আইটি/ কমার্স/ অ্যাকাউন্টিং/ সিএ/ সিএ ইন্টার/ সিএমএ/ সিএমএ ইন্টার-এ পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রি বা ডিপ্লোমা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং কলকাতায় কাজ করার ইচ্ছের উপর নির্ভর এই পদে নিয়োগ করা হবে। এর জন্য আবেদন জানাতে আগ্রহীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে। আগামী ১৩ মার্চ আবেদনের শেষ দিন। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন