ISI Kolkata Recruitment 2024

আইএসআই কলকাতায় স্নাতকোত্তরদের জন্য গবেষণার সুযোগ, কতগুলি শূন্যপদে নিয়োগ?

প্রকল্পের জন্য অর্থ যোগান দেবে কেন্দ্রের স্ট্যাটিস্টিক্স অ্যান্ড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন মন্ত্রকের অধীনস্থ ন্যাশনাল স্ট্যাটিস্টিক্যাল সিস্টেম ট্রেনিং অ্যাকাডেমি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৫৩
Share:

আইএসআই, কলকাতা। সংগৃহীত ছবি।

কেন্দ্রীয় মন্ত্রকের অর্থপুষ্ট একটি গবেষণার প্রকল্পের কাজ হবে ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই), কলকাতায়। সেই প্রকল্পেই কয়েকটি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করে এমনটাই জানানো হয়েছে। কর্মীদের অস্থায়ী ভাবে নিয়োগ করা হবে। এর জন্য আবেদন করা যাবে অনলাইনে।

Advertisement

প্রতিষ্ঠানের স্যাম্পলিং অ্যান্ড অফিসিয়াল স্ট্যাটিস্টিক্স ইউনিটে গবেষণার কাজ হবে। প্রকল্পটির নাম— ‘রিসার্চ-কাম-সার্ভে অ্যাজ় এক্সটেনশনস টু দ্য সার্ভে ওয়ার্কস টেকন বাই দি ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল সার্ভিস (প্রবেশনার)’। প্রকল্পের জন্য অর্থ যোগান দেবে কেন্দ্রের স্ট্যাটিস্টিক্স অ্যান্ড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন মন্ত্রকের অধীনস্থ ন্যাশনাল স্ট্যাটিস্টিক্যাল সিস্টেম ট্রেনিং অ্যাকাডেমি।

প্রকল্পে প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে তিনটি। প্রকল্পে ২০২৫ সালের ৩১ মার্চ পর্যন্ত নিয়োগ করা হবে কর্মীদের। এর পর নিযুক্ত ব্যক্তির কাজ এবং ফান্ডিংয়ের উপর নির্ভর করে এই মেয়াদ বাড়ানো হতে পারে। প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। প্রতি মাসে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৩০,০০০ টাকা।

Advertisement

তিনটি শূন্যপদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা এবং দক্ষতার মাপকাঠিগুলি ভিন্ন, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের কভার লেটার-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ১৬ ফেব্রুয়ারি। এর পর এই পদে নিয়োগের পরীক্ষা বা ইন্টারভিউয়ের জন্য বাছাই প্রার্থীদের নাম ঘোষণা করা হবে ২৩ ফেব্রুয়ারির মধ্যে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন