ISI Kolkata Recruitment 2023

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউটে গবেষণার সুযোগ, শূন্যপদ ক’টি?

প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হলে এই প্রকল্পে আবেদন করতে পারবেন। নিযুক্ত ব্যক্তির সাম্মানিকের পরিমাণ হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০২৩ ১৭:২৭
Share:

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

কলকাতার ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই)-এ গবেষণা প্রকল্পের জন্য প্রার্থী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। প্রকল্পের জন্য অস্থায়ী ভাবে প্রার্থী নিয়োগ হবে। আগ্রহীদের এর জন্য অনলাইনে আবেদন করতে হবে।

Advertisement

প্রতিষ্ঠানের ইন্টারডিসিপ্লিনারি স্ট্যাটিস্টিক্যাল রিসার্চ ইউনিটের গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ। প্রকল্পটির নাম— ‘কম্প্যারেটিভ ইন্টিগ্রেশনস অফ রোবাস্ট স্ট্যাটিস্টিক্যাল অ্যান্ড মেশিন লার্নিং মেথডোলজিস’। নিয়োগ হবে প্রজেক্ট লিঙ্কড পার্সন পদে। শূন্যপদ একটি। প্রার্থীদের বয়স ৩৫ বছরের মধ্যে হলে এই প্রকল্পে আবেদন করতে পারবেন। সংরক্ষিত প্রার্থীদের ক্ষেত্রে ছাড় থাকবে। নিযুক্ত ব্যক্তির সাম্মানিকের পরিমাণ হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে। প্রকল্পটি চলবে ২০২৪-এর ৩১ মার্চ পর্যন্ত। তবে নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ পরে বাড়তেও পারে।

আবেদনের জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স/ ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিংয়ে বিটেক/ এমএসসি/ এমসিএ ডিগ্রির পাশাপাশি আর/ ম্যাটল্যাব/ পাইথনের মতো কম্পিউটার প্রোগ্রামিং সংক্রান্ত জ্ঞান থাকা জরুরি। একই সঙ্গে স্নাতক স্তরে পড়ুয়াদের স্ট্যাটিস্টিক্স/ প্রোব্যাবিলিটির কোনও কোর্সও করা থাকতে হবে। এ ছাড়া অন্যান্য যোগ্যতা থাকলেও প্রকল্পে আবেদন করা যাবে, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।

Advertisement

আগ্রহীদের জীবনপঞ্জি এবং অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৯ অক্টোবর। এই পদে বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ বাছাই প্রার্থীদের যথাসময়ে জানিয়ে দেওয়া হবে। নিয়োগের বিষয়ে বিশদ জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন