ISI Kolkata Recruitment 2023

আইএসআই কলকাতায় গবেষণার কাজে প্রার্থী নিয়োগ, কোন পদে কাজের সুযোগ রয়েছে?

বাছাই প্রার্থীদের প্রেজ়েন্টেশন এবং ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১২ অগস্ট ২০২৩ ১৬:৩৯
Share:

আইএসআই কলকাতা। সংগৃহীত ছবি।

স্ট্যাটিসটিক্সের পড়ুয়াদের জন্য গবেষণার সুযোগ রয়েছে ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল ইনস্টিটিউট (আইএসআই) কলকাতায়। সেই মর্মে সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। গবেষণার জন্য পদগুলিতে অস্থায়ী ভাবে নিয়োগ করা হবে মেধাবী পড়ুয়াদের। এর জন্য অনলাইনে আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

Advertisement

প্রতিষ্ঠানের অ্যাপ্লায়েড স্ট্যাটিসটিক্স বিভাগের গবেষণা প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট পদে। রয়েছে পাঁচটি শূন্যপদ। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। পোস্ট ডক্টরাল কাজের অভিজ্ঞতার ভিত্তিতে নিযুক্তদের মাসিক বেতনের পরিমাণ হবে ৪৭,০০০-৫৪,০০০ টাকা। প্রাথমিক ভাবে এই কাজে পরের বছরের ৩১ মার্চ পর্যন্ত প্রার্থীদের নিয়োগ করা হলেও, কাজের উপর নির্ভর করে রিসার্চ অ্যাসোসিয়েটশিপের মেয়াদ বেড়ে সর্বোচ্চ দু’বছর পর্যন্ত হতে পারে। নিযুক্তদের পোস্টিং হবে প্রতিষ্ঠানের কলকাতা/ বেঙ্গালুরু/ চেন্নাই শাখায়।

গবেষণা প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের স্ট্যাটিসটিক্স/ বায়োস্ট্যাটিসটিক্স/ ক্রিপটোলজি/ ইকনোমেট্রিক্স এবং অন্যান্য সম্পর্কিত বিষয়ে পিএইচডি থাকতে হবে। যাঁরা আইএসআই ছাড়া অন্য কোনও প্রতিষ্ঠান থেকে শেষ দু’বছরে পিএইচডি-র কাজ শেষ করেছেন, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের কভার লেটার, জীবনপঞ্জি, রিসার্চ স্টেটমেন্ট, টিচিং স্টেটমেন্ট, রেফারেন্স লেটার এবং অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। ‘রোলিং অ্যাডভারটাইজমেন্ট’ হওয়ায় আবেদনের কোনও শেষ দিন উল্লেখ করা হয়নি। চলতি বছরের ৩১ ডিসেম্বর পর্যন্ত বিজ্ঞপ্তিটি বৈধ। বাছাই প্রার্থীদের প্রেজ়েন্টেশন এবং ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। এই বিষয়ে বিশদে জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন