IGNOU Recruitment 2024

ফ্যাশন ডিজ়াইনিং নিয়ে পড়েছেন? ইগনুতে শিক্ষকতার সুযোগ রয়েছে

বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৩০,০০০-৫০,০০০ টাকা প্রতি মাসে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৪ ১৮:২১
Share:

ইগনু। সংগৃহীত ছবি।

নয়া দিল্লির ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় (ইগনু)-এ চাকরির সুযোগ রয়েছে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। পূর্ণ সময়ের জন্য অস্থায়ী ভাবে কর্মী নিয়োগ করা হবে। এর জন্য অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদন জানাতে হবে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ ভোকেশানাল এডুকেশন অ্যান্ড ট্রেনিং-র জন্য এই নিয়োগ। নিয়োগ হবে অ্যাকাডেমিক অ্যাসোসিয়েট (ফ্যাশন ডিজ়াইন) পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রাথমিক ভাবে ছ’মাসের জন্য এই পদে প্রার্থী নিয়োগ করা হবে। এর পর নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আরও দু’বছর পর্যন্ত বাড়ানো হতে পারে। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি। নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক হবে ৩০,০০০-৫০,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ফ্যাব্রিক অ্যান্ড অ্যাপারেল সায়েন্স/ ফ্যাশন ডিজ়াইন/ হোম সায়েন্সে স্নাতকোত্তর হতে হবে। এ ছাড়াও প্রয়োজন পেশাদারি অভিজ্ঞতা, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ উল্লেখ করা হয়েছে।

Advertisement

আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার বিষয়ে মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে। এই পদে নিযুক্তকে বিশ্ববিদ্যালয়ের নিয়োগ সংক্রান্ত বিষয়-সহ প্রাতিষ্ঠানিক নানা কাজ সামলানোর দায়িত্ব দেওয়া হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন