IGNOU Recruitment 2023

ইগনুতে দু’টি ভিন্ন পদে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

প্রতি মাসে কনসালট্যান্ট এবং অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসোসিয়েট পদে নিযুক্তদের পারিশ্রমিক দেওয়া হবে যথাক্রমে ৪০,০০০ টাকা এবং ৩০,০০০ টাকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০২৩ ১৭:১৩
Share:

ইগনু। সংগৃহীত ছবি।

ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় (ইগনু)-এ কর্মখালি। দু’টি ভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। কিছু দিন আগেই সে সম্পর্কিত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। এর জন্য অফলাইনে আবেদন করতে হবে আগ্রহীদের। ইতিমধ্যেই সেই প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রনিক মিডিয়া প্রোডাকশন সেন্টার (ইএমপিসি)-এর জন্য এই নিয়োগ। নিয়োগ হবে কনসালট্যান্ট এবং অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসোসিয়েট পদে। মোট শূন্যপদ রয়েছে চারটি। বিশ্ববিদ্যালয়ের এফএম জ্ঞানবাণী রেডিয়ো স্টেশনের দিল্লি, জয়পুর এবং কোচি শাখায় নিয়োগ করা হবে প্রার্থীদের। সমস্ত পদেই চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। প্রাথমিক ভাবে ছ’মাসের জন্য এই সমস্ত পদে প্রার্থী নিয়োগ করা হবে। পরে কাজের ভিত্তিতে তা আরও দু’বছর বাড়তে পারে। তবে তার আগে প্রার্থীদের বয়স যদি ৬৫ বছর হয়ে যায়, তা হলে তাঁদের অব্যাহতি দিতে হবে।

পদগুলিতে আবেদনের জন্য আবেদনকারীদের বয়ঃসীমার বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। প্রতি মাসে কনসালট্যান্ট এবং অ্যাডমিনিস্ট্রেটিভ অ্যাসোসিয়েট পদে নিযুক্তদের পারিশ্রমিকের দেওয়া হবে যথাক্রমে ৪০,০০০ টাকা এবং ৩০,০০০ টাকা।

Advertisement

প্রতিটি পদে আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার পৃথক মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে। পদগুলিতে অবসরপ্রাপ্তরাও আবেদন করতে পারবেন, তাঁদের জন্য পৃথক যোগ্যতামানের উল্লেখ রয়েছে বিজ্ঞপ্তিতে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৪ নভেম্বর। নিয়োগের শর্তাবলি বিশদ জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন