JU Internship 2023

ইন্টার্নশিপের সুযোগ দিচ্ছে যাদবপুর বিশ্ববিদ্যালয়, জেনে নিন আবেদনের শর্তাবলি

সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড, ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজির একটি প্রকল্পের জন্য প্রয়োজন শিক্ষানবিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জুন ২০২৩ ১৬:৩৬
Share:

যাদবপুর বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত

যাদবপুর বিশ্ববিদ্যালয় দিচ্ছে শিক্ষানবিশির সুযোগ। এই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। রসায়ন বিভাগের একটি ‘বিশেষ’ প্রকল্পের জন্য প্রয়োজন এক জন শিক্ষানবিশ।

Advertisement

সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড-ডিপার্টমেন্ট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এসইআরবি-ডিএসটি)-র অধীনে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগে চলছে ওই বিশেষ প্রকল্পের কাজ।

প্রকল্পের নাম ‘ডেভেলপমেন্ট অফ মাইক্রোপোরনাস মেটেরিয়াল অ্যাজ হেটেরোজেনাস ক্যাটালিস্ট ফর ফটোক্যাটালিটিক অ্যান্ড ইলেকট্রোক্যাটালিটিক কনভারসন অফ সিওটু।’ রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. অসমঞ্জয় ভুঁইয়া এই প্রকল্পটি তত্ত্ববধানের দায়িত্বে রয়েছেন।

Advertisement

কারা আবেদন জানাতে পারবেন?

যে সমস্ত পড়ুয়ারা স্নাতকোত্তর স্তরে রসায়ন বিষয়টি নিয়ে পড়াশোনা করেছেন, তাঁরা এই ইন্টার্নশিপের জন্য আবেদন জানাতে পারবেন। এ ক্ষেত্রে তাঁদের ন্যূনতম ৬০ শতাংশ নম্বর পেতে হবে।

বিশেষ দক্ষতা:

সিন্থেটিক অর্গানিক বা ইনঅর্গানিক রসায়ন বিষয়ে প্রার্থীর জ্ঞান থাকা দরকার।

কীভাবে নিয়োগ করা হবে?

অনলাইনে ইন্টারভিউয়ের মাধ্যমে বাছাই করা হবে প্রার্থীদের।

মাসে ৫ হাজার টাকা বৃত্তি হিসেবে পাবেন ইন্টার্ন পদে থাকা ব্যক্তি। দুই মাসের জন্য এই প্রকল্পে কাজ করতে হবে নির্বাচিত প্রার্থীকে। এই পদে আবেদন জানাতে মেল করতে হবে বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে। সমস্ত আনুষঙ্গিক নথি আবেদনপত্রের সঙ্গে পাঠাতে হবে। নিয়োগ এবং পদ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত জেনে নিতে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে পারেন আগ্রহীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন