WB JRF Recruitment 2023

আইপিজিএমইআর কলকাতায় কর্মী নিয়োগ, কারা আবেদন জানাতে পারবেন?

ওয়াক ইন ইন্টারভিউয়ের মাধ্যমে জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তি মাসে ২৫ হাজার টাকা সাম্মানিক হিসাবে পাবেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০২৩ ১২:০৮
Share:

আইপিজিএমইআর, এসএসকেএম হাসপাতাল। ছবি: সংগৃহীত

রাজ্য সরকারি প্রতিষ্ঠানে কর্মখালি। এই মর্মে ইনস্টিটিউট অফ পোস্ট গ্র্যাজুয়েট মেডিক্যাল এডুকেশন অ্যান্ড রিসার্চ (আইপিজিএমইআর) এবং এসএসকেএম হাসপাতালের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। একটি প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে।

Advertisement

প্রকল্পটির নাম— ‘ইনসাইট অফ অ্যান্টি-টিউবারকিউলার ড্রাগ, আইসোনাইজ়ড ইনডিউসড ক্রনিক লিভার ইনজুরি লিডিং টু ডেভেলপমেন্ট অফ হেপাটিক ফাইব্রোসিস: অ্যান ইন ভিট্রো স্টাডি’। রাজ্য সরকারের সায়েন্স অ্যান্ড টেকনোলজি অ্যান্ড বায়োটেকনোলজি ডিপার্টমেন্টের তরফে এই প্রকল্পে আর্থিক অনুদান দেওয়া হবে। জীবনবিজ্ঞানের যে কোনও শাখায় স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে এবং অন্তত ৬০ শতাংশ নম্বর রয়েছে, এমন প্রার্থীকে নিয়োগ করা হবে। শূন্যপদ একটি।

এই পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। আবেদনকারী প্রার্থীদের সর্বভারতীয় স্তরে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েট অ্যাপটিটিউট টেস্ট (গেট) পরীক্ষায় উত্তীর্ণ হওয়া বাঞ্ছনীয়। প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তি অনুযায়ী, সেল কালচার বায়োকেমিক্যাল অ্যাশে, মলিকিউলার বায়োলজি টেকনিকস্ সম্পর্কিত গবেষণামূলক কাজে অভিজ্ঞতা থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

চুক্তির ভিত্তিতে উল্লিখিত পদে নিয়োগ করা হবে। মোট দু’বছরের জন্য ওই পদে কাজ করতে হবে। প্রতিষ্ঠানের তরফে আরও জানানো হয়েছে, এই পদে নিযুক্ত ব্যক্তিকে মাসে ২৫ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

উল্লিখিত পদে প্রার্থীকে ইন্টারভিউয়ের মাধ্যমে বেছে নেওয়া হবে। ২৩ সেপ্টেম্বর এসএসকেএম হাসপাতালের অ্যাকাডেমিক বিল্ডিংয়ের এমআরইউ বিভাগে ইন্টারভিউ নেওয়া হবে। প্রার্থীদের জীবনপঞ্জি, শংসাপত্র এবং অন্যান্য নথি সঙ্গে রাখতে হবে। এই সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন