IRCTC Recruitment 2024

দেশের পূর্বাঞ্চলে কেন্দ্রীয় সংস্থা আইআরসিটিতে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

এর জন্য অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদন জানাতে হবে আগ্রহীদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ১৯:১৬
Share:

প্রতীকী চিত্র।

দেশের পূর্বাঞ্চলে কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (আইআরসিটিসি)-তে চাকরির সুযোগ রয়েছে। কিছু দিন আগেই সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আইআরসিটিসি-র কলকাতার আঞ্চলিক কার্যালয়ের তরফে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। জানানো হয়েছে, সংস্থার পটনার আঞ্চলিক কার্যালয়ে কর্মী প্রয়োজন। এর জন্য অনলাইন এবং অফলাইন— উভয় মাধ্যমেই আবেদন জানাতে হবে আগ্রহীদের।

Advertisement

সংস্থার তরফে নিয়োগ হবে পরামর্শদাতা বা কনসালট্যান্ট পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রথমে এই পদে এক বছরের জন্য কর্মী নিয়োগ করা হবে। এর পর প্রয়োজন অনুযায়ী সেই মেয়াদ বাড়ানো হতে পারে। আবেদনকারীদের সর্বোচ্চ বয়স হতে হবে ৬৪ বছরের মধ্যে। সংস্থার নিয়ম মেনেই নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিক ধার্য করা হবে।

আবেদনকারীদের ভারতীয় রেলের কমার্শিয়াল/ অপারেটিং বিভাগ থেকে অবসরপ্রাপ্ত আধিকারিক হতে হবে। সংশ্লিষ্ট পদের জন্য ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্য কর্মী বেছে নেওয়া হবে।

Advertisement

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় ডাকযোগে পাঠিয়ে আবেদন করতে হবে। একই সঙ্গে সমস্ত নথি পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে। নথি পাঠানোর শেষ দিন আগামী ১০ মে। এই বিষয়ে বিশদ জানতে সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন