Kalyani University Recruitment 2023

কল্যাণী বিশ্ববিদ্যালয়ে অতিথি শিক্ষক পদে চাকরির সুযোগ, নিয়োগ ২০টি শূন্যপদে

২০২৩-২৪ শিক্ষাবর্ষের জন্য বিশ্ববিদ্যালয়ের ন্যানোসায়েন্স অ্যান্ড ন্যানোটেকনলোজি এবং জিনোম সায়েন্স কোর্সের এমএসসি ফার্স্ট ইয়ারের ফার্স্ট সেমেস্টারের ক্লাস নিতে হবে নিযুক্তদের।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ নভেম্বর ২০২৩ ১৮:০৭
Share:

কল্যাণী বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

কল্যাণী বিশ্ববিদ্যালয়ে অতিথি শিক্ষক পদে কর্মী নিয়োগ করা হবে। বৃহস্পতিবার সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে দু’টি পাঠক্রম পড়ানোর জন্য নিয়োগ করা হবে শিক্ষকদের। নিয়োগ হবে ওয়াক-ইন-ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের আগে থেকে আলাদা ভাবে আবেদন করতে হবে না।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের স্কুল অফ ইন্টারডিসিপ্লিনারি স্টাডিজ়ের তরফে এই নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। নিয়োগ হবে গেস্ট ফ্যাকাল্টি বা অতিথি শিক্ষক পদে। ২০২৩-২৪ শিক্ষাবর্ষের জন্য বিশ্ববিদ্যালয়ের ন্যানোসায়েন্স অ্যান্ড ন্যানোটেকনলোজি এবং জিনোম সায়েন্স কোর্সের এমএসসি ফার্স্ট ইয়ারের ফার্স্ট সেমেস্টারের ক্লাস নিতে হবে নিযুক্তদের। দু’টি কোর্সের জন্য মোট ২০টি শূন্যপদে নিয়োগ হবে। আবেদনকারীদের জন্য কোনও বয়ঃসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। বিশ্ববিদ্যালয়ের নিয়ম মেনেই নিযুক্তদের প্রতি মাসে পারিশ্রমিক এবং অন্যান্য সুযোগসুবিধা দেওয়া হবে।

প্রতিটি পদে আবেদনের জন্য ইউজিসি (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন)-এর নিয়মবিধি অনুযায়ী শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে। প্রার্থীদের এক বছর শিক্ষকতা বা গবেষণার অভিজ্ঞতা/ সংশ্লিষ্ট বিষয়ে পিএইচডি থাকলে, নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

আগামী ২১ নভেম্বর দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ইনোভেশন সেন্টারে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র, জীবনপঞ্জি এবং অন্যান্য নথি নিয়ে বিশ্ববিদ্যালয়ে সকাল সাড়ে ১১টা থেকে ১২টার মধ্যে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিশদ জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন