KNU Recruitment 2024

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগ, কোন বিভাগের জন্য?

বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য বয়ঃসীমা বা নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিকের বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১৮:১৫
Share:

কাজী নজরুল বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আসানসোলের কাজী নজরুল বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতার সুযোগ রয়েছে। এই মর্মে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিজ্ঞপ্তিতে নির্ধারিত যোগ্যতা অনুযায়ী যোগ্য প্রার্থীকে এই পদে নিয়োগ করা হবে। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না প্রার্থীদের।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের ফিজ়িক্স বা পদার্থবিদ্যা বিভাগের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে গেস্ট ফ্যাকাল্টি বা অতিথি শিক্ষক পদে। শূন্যপদ রয়েছে একটি। বিজ্ঞপ্তিতে আবেদনকারীদের জন্য বয়ঃসীমা বা নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিকের বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।

এই পদের জন্য প্রার্থীদের ইউজিসি (বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন) নির্ধারিত নিয়ম অনুযায়ী পদার্থবিদ্যায় স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। এর পাশাপাশি সম্পর্কিত বিষয়ে পিএইচডি থাকতে হবে বা নেট/ সেট পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। প্রার্থীদের থিওরিটিক্যাল ফিজ়িক্স অ্যান্ড নন-লিনিয়ার ডায়নামিক্সে স্পেশালাইজ়েশন থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

আগামী ১৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের ফিজ়িক্স বিভাগে সকাল সাড়ে ১১টা থেকে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের সমস্ত প্রয়োজনীয় নথি নিয়ে যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে আগ্রহীদের প্রথমে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে হোমপেজ থেকে ‘নোটিস অ্যান্ড সার্কুলার্স’ বিভাগে যেতে হবে। এর পর সেখানে ক্লিক করে ‘রিক্রুটমেন্ট’ বিভাগে গেলেই প্রার্থীরা মূল বিজ্ঞপ্তিতে থাকা সমস্ত তথ্য দেখে নিতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন