KMRCL Recruitment 2024

কলকাতা মেট্রোর ইস্ট-ওয়েস্ট মেট্রো প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ কোন পদে?

আগ্রহীদের আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় ডাকযোগে পাঠিয়ে আবেদন করতে হবে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৫২
Share:

কলকাতা মেট্রো। সংগৃহীত ছবি।

কলকাতা মেট্রো রেল কর্পোরেশন লিমিটেডে কর্মখালি। সেই মর্মে সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডোর প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। মূলত অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারীদের জন্যই এই সুযোগ। এর জন্য অফলাইনে আবেদনপত্র পাঠাতে হবে আগ্রহীদের।

Advertisement

সংস্থায় নিয়োগ হবে ল অফিসার বা এক্সপার্ট (বিশেষজ্ঞ) পদে। শূন্যপদ রয়েছে একটি। এই পদে প্রথমে ছ’মাসের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ হবে। এর পর কাজের ভিত্তিতে সেই মেয়াদ বাড়ানো হতে পারে। আবেদনকারীদের বয়স হতে ৬০ থেকে ৬২ বছরের মধ্যে। নিযুক্ত ব্যক্তির বেতন কাঠামো কেমন হবে, তা বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আবেদনকারীদের রেল/ কেন্দ্রীয় সরকার/ রাজ্য সরকার/ রাষ্ট্রায়ত্ত সংস্থার অবসরপ্রাপ্ত ল অফিসার (জুনিয়র বা সিনিয়র স্কেলের) হতে হবে। থাকতে হবে সালিশি মামলা, জমি মামলা, কোর্টে অন্যান্য মামলা সংক্রান্ত কাজের অভিজ্ঞতাও। তবে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন রেল/ কেন্দ্রীয় সরকার/ রাজ্য সরকার/ রাষ্ট্রায়ত্ত সংস্থা থেকে অবসরপ্রাপ্ত সিনিয়র ল অফিসাররা।

Advertisement

আগ্রহীদের আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় ডাকযোগে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ৯ মার্চ। এর পর এই পদে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানতে কলকাতা মেট্রোরেলের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন